শিরোনাম :
নবীনগরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, শিক্ষাবৃত্তি প্রদান ও শেখ হাসিনা একাডেমিক ভবন উদ্বোধন নবীনগরে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের জমি সহ পাকাঘর প্রদান নবীনগরে পিস্তলসহ এক যুবক গ্রেফতার নবীনগরে মাদকাসক্ত ছেলের ছুরির আঘাতে পিতা হাসপাতালে- অবস্থা শঙ্কামুক্ত না হওয়ায় ঢাকায় প্রেরণ  নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাশ ৩ হাজার তালের চারা গাছ রোপন করেছেন নবীনগরে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন নবীনগরে তুচ্ছ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৩০ নবীনগরে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা ও ভাংচুর আটক (১)। নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  ফুল মিয়ার কুলখানি সম্পন্ন নবীনগরে কৃষি মেলার উদ্বোধন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতি দিলেন পল্লবীর নবাগত ওসি মাহফুজুর রহমান

প্রতিনিধির নাম / ৯২ বার
আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩

তিতাস নিউজ ডেস্ক: একসময় সমাজের নানা জনহিতকর কাজের জন্য এলাকার মাতবররা তরুণদের নিয়ে উঠান বৈঠক করতেন। সময়ের বিবর্তন এবং আধুনিকতার ছোঁয়ায় সেসব দৃশ্য এখন আর তেমন চোখে পড়ে না। তবে উঠান বৈঠক সম্পর্কে মানুষের ধারণায় আরও ব্যাপকতা এসেছে। আর বাংলাদেশ পুলিশের উদ্যোগে দেশের প্রতিটি থানা এলাকায় রূপ পাল্টে সেই উঠান বৈঠক এখন আরও জনপ্রিয় হয়ে উঠছে।

তারই ধারাবাহিকতায় পল্লবী থানার নবাগত অফিসার ইনচার্জ মুহাঃ মাহফুজুর রহমান মিয়া পল্লবী থানায় যোগদান করার পর বিভিন্ন ক্যাম্পে উঠান বৈঠকের উদ্যোগ গ্রহণ করেন।

এলাকাভিত্তিক বিট পুলিশিং কার্যক্রম জোরদার করতে এসআই আব্দুল আজিজ এর সার্বিক তত্ত্বাবধানে ২৮ মে (রবিবার) সন্ধ্যায় পল্লবী থানার সেকশন-১২, ব্লক-ই এর মোড়াপাড়া ক্যাম্প রোডে উঠান বৈঠকের আয়োজন করেন পল্লবী থানা পুলিশ।

উক্ত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে ছিলেন পল্লবী থানার অফিসার ইনচার্জ জনাব মুহাঃ মাহফুজুর রহমান মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. আমিনুল ইসলামসহ অন্যান্য পুলিশ সদস্য ও এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উঠান বৈঠকে এলাকায় মাদক, কিশোরগ্যাং সহ সার্বিক বিষয়ে বাস্তব চিত্র স্থানীয় জনগণের কাছ থেকে সরাসরি শুনেন নবাগত ওসি মাহফুজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্য নবাগত ওসি মাহফুজুর রহমান বলেন- পল্লবী থানা এলাকায় কোন প্রকার মাদক ব্যবসায়ী ও কিশোরগ্যাংসহ যেকোনো সমস্যা হলে থানার সহায়তা নিবেন। আর থানায় সহায়তা পেতে বিলম্ব বা কোন হয়রানির শিকার হলে সরাসরি আমাকে ফোন করে জানাবেন। আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিব। এলাকার সন্ত্রাস, মাদক নির্মূল করতে হলে পুলিশের পাশাপাশি এলাকায় যারা বসবাস করেন সকলকে সহযোগিতা করতে হবে। তাহলে এই এলাকায় শান্তি ফিরিয়ে আনা সম্ভব।

তিনি বলেন- কোন মাদক ব্যবসায়ীকে কোনধরনে মাদক ক্রয়-বিক্রয় করতে দেওয়া হবে না। যদি কেউ করে তবে তার বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আমি এ থানায় থাকাকালীন আমার থানা এরিয়ায় কোন মাদক কারবারির স্থান হবেনা।

বিশেষ করে মাদক ব্যবসায়ী তদবির কারকদের কঠিন হুশিয়ারী বার্তা দিয়ে ওসি আরও বলেন- মাদক কারবারিদের পক্ষে তদবীরকারক যত বড় শক্তিশালী হউক না কেন, প্রয়োজনে মাদককারবারীর সহযোগী হিসেবে চিহ্নিত করা হবে এবং তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় থানা এলাকায় বসবাসরত সকল বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি আরও গুরুত্ব দিবেন বলে প্রতিশ্রুতি দেন নবাগত ওসি মাহফুজুর রহমান।

উঠান বৈঠক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পল্লবী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. আমিনুল ইসলাম বলেন- এখনকার পুলিশ আর আগের মত নেই। এমনকি থানায় দালালদের দৌরাত্ম্য ছিল সেটিও এখন আর নেই। আপনার এলাকায় অপরাধ দেখামাত্রই পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। আপনাদের নাম এবং পরিচয় গোপন থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ