Home / তিতাসের খবর / দারিদ্র্য রুখতে পারেনি শিরিনার সাফল্য

দারিদ্র্য রুখতে পারেনি শিরিনার সাফল্য

তিতাস নিউজ (বিশেষ প্রতিনিধি):কুমিল্লার তিতাসে দারিদ্র্য রুখতে পারেনি শিরিনার সফলতা। এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কুমিল্লার তিতাসের গাজীপুর খান বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে একমাত্র জিপিএ-৫ পেয়ে সবাইকে অবাক করে দিয়েছে পিতৃহীন হতদরিদ্র পরিবারের মেয়ে শিরিনা। সে উপজেলার পাঙ্গাসিয়া গ্রামের মৃত গিয়াস উদ্দিনের মেয়ে। দু’ভাই বোনের মধ্যে শিরিনা বড়, ছোট ভাই নূর নবী মাছিমপুর আর আর ইন্সটিটিউশনে অস্টম শ্রেণীতে পড়ে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নড়বড়ে দু’চালা ঘরের মধ্যে মা শিল্পী বেগম, ভাই নূর নবী ও শিরিনা আক্তারের বসবাস। ঘরের ভেতর তেমন প্রয়োজনীয় আসবাবপত্রও নেই। নেই লেখাপড়ার টেবিল। ঘরের মধ্যে একটি ছোট চকিতেই ঘুমাতে হয় তিনজনকে। এখানে না এলে দরিদ্রতা কি উপলব্ধি করা বড় কঠিন। বাঁশের কঞ্চির আলনায় মাধ্যমেই রাখতে হয় তাদের কাপড়-চোপড়। মায়ের ক্ষেতে খামারে কাজের আয়ের ওপর নির্ভর করেই চলে তাদের লেখাপড়া এবং এ সদস্যের পরিবার।
শিরিনার মা শিল্পী বেগম বলেন, দুটি সন্তানই আমার শেষ ভরসা। ওদের মুখে হাসি দেখলে আমার আত্মা শান্তি পায়। ২০ বছর ধইরা এ ঘরে তাদের নিয়া বসবাস করছি। হয়তো একদিন ভাগ্য পরিবর্তন হইবো। সে আশায় কষ্ট কইরা যাচ্ছি। এ সময় মায়ের চোখের পানি দেখে শিরিনা আক্তার ও নূর নবী কেঁদে ফেলেন।
শিরিনা আক্তার জানান, এ সাফল্যের জন্য আমি আমার মায়ের কাছে চিরঋণী। মা-ই যে পৃথিবীর শ্রেষ্ঠ উপহার আমার মা-ই তার দৃষ্টান্ত। পিতৃহীন সংসারে তিনি আমাকে সুযোগ দিয়েছেন বলেই আজ আমি এ সাফল্য অর্জন করেছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী জানান, এবার উপজেলার দুটি কলেজ থেকে ৮৭৭ জনের মধ্যে ৫২৪ জন বিভিন্ন গ্রেডে পাস করেছে। তার মধ্যে একমাত্র জিপিএ-৫ পেয়েছে শিরিনা আক্তার।

Check Also

আজ তিতাস উপজেলায় ৪৮ তম জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন খেলাধূলার ফাইনাল প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – হোমনা-তিতাসের গণ মানুষের নেতা ও মাননীয় জাতীয় সংসদ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *