Home / জাতীয় / ৭ জেলায় সড়ক দুর্ঘটনা: নিহত ১৮, ৪ দিনে মারা গেল ৭৮ জন

৭ জেলায় সড়ক দুর্ঘটনা: নিহত ১৮, ৪ দিনে মারা গেল ৭৮ জন

১ আগস্ট (তিতাস নিউজ): বাংলাদেশের ঝিনাইদহসহ ৭ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। এ নিয়ে ঈদের দিন থেকে আজ পর্যন্ত সড়ক দুর্ঘটনায় ৭৮ ব্যক্তি প্রাণ হারাল।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ঝিনাইদহের বারোবাজারে বরযাত্রীবাহী বাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষের ঘটনায় একই পরিবারের ৩ জনসহ ১১ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ৬০ জন বরযাত্রী। 

শুক্রবার ভোরে বারোবাজার রেলক্রসিংয়ে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকেই ৯ জনের লাশ উদ্ধার করা হয়। পরে আহত একজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে এবং অন্যজন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা যান।

এ সংঘর্ষের ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে বারোবাজার রেল স্টেশন মাস্টার তুর্কি আহমেদ ও দুই লাইনম্যান মোমিনুর রহমান ও হুমায়ন কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কুমিল্লা:কুমিল্লার দেবিদ্বার উপজেলার চরবাকর এলাকায় দু’টি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন।
শুক্রবার সকাল ১০টায় কুমিল্লা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে, কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া এলাকায় সকাল সাড়ে ৯টার দিকে একটি পিকনিক বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে বাসের চালক চাঁন মিয়া (৪৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩০ জন।

ঢাকা: সাভার-আশুলিয়ায় আলাদা সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত ও কমপক্ষে ২০ যাত্রী আহত হয়েছে।

শুক্রবার দুপুরে সাভারের হেমায়েতপুর, উলাইল ও আশুলিয়ার ডিইপিজেড এবং নন্দন পার্ক এলাকায় এ হতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার দুপুর ১টার দিকে শিল্পাঞ্চল আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের নন্দন পার্কের সামনে অঙ্কন (৩০) নামে মোটরসাইকেলের এক আরোহীকে ধাক্কা দেয় দূরপাল্লার যাত্রীবাহী একটি বাস। এসময় অঙ্কন মহাসড়কের পাশে ছিটকে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাভারের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একই সময়ে শিল্পাঞ্চল আশুলিয়ার ডিইপিজেড এলাকায় রাস্তা পার হওয়ার সময় বাস চাপায় অজ্ঞাতপরিচয় এক নারীর মৃত্যু হয়।

ময়মনসিংহ: বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে ময়মনসিংহের ভালুকায় বাসচাপায় ফরিদা পারভীন স্বর্ণা (১৮) নামে এক কলেজ ছাত্রী নিহত হয়েছেন। একই ঘটনায় তার বন্ধু বায়েজিদ (২০) মারাত্মক আহত হন। শুক্রবার দুপুরে উপজেলার মাস্টারবাড়ি এলাকায় এ হতাহতের ঘটনা ঘটে।

বগুড়া: বগুড়ার ধুনটে যাত্রীবাহী নসিমন নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে বিপ্লব কুমার (৩০) নামে এক মৎস্য ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার ঢকঢকিয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  প্রথমে আহতাবস্থায় বিপ্লবকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বিকেল ৩টার দিকে তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ফরিদপুর: ফরিদপুর ভাঙ্গা উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের কলাতলায় শুক্রবার দুপুর ১টার দিকে যাত্রীবাহী বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে জুতা কোম্পানির মালিক মো. ইউনুছ (৫০) নিহত হয়েছেন।

আহতদের মধ্যে ৩জনের নাম জানা গেছে- তারা হলেন- সুজন (৩৫), সালমান (২৬), ফাতিহা আক্তার (৫)। এর আগে গত তিন দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত ৬০ জন মারা যান।

 

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...