Home / রাজনীতি / হরতাল-অবরোধ বন্ধে আইন করার দাবি আওয়ামী লীগ নেতাদের

হরতাল-অবরোধ বন্ধে আইন করার দাবি আওয়ামী লীগ নেতাদের

৯ জানুয়ারি (TITASNEWS): আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, “টানা অবরোধ কোনো গণতান্ত্রিক অধিকার হতে পারে না। এ ধরনের অবরোধকে বেআইনি ঘোষণা করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।”

আজ (শুক্রবার) সকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। সুরঞ্জিত বলেন, দেশের অর্থনীতিকে পঙ্গু করতেই এ অবরোধের ডাক দিয়েছে বিএনপি, যা চলতে দেয়া যায় না। আমি সরকারকে আহবান জানাব, অবিলম্বে আর কালবিলম্ব না করে এ অবরোধ আন্দোলনকে বেআইনি ঘোষণা করুন। এটি সহিংসতা এবং নাশকতা বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, অবরোধ বন্ধে আইন করতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। আজ (শুক্রবার) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ১০ জানুয়ারি শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনে আয়োজিত বর্ধিত সভায় তারা এ আহবান জানান।

এ সময়, ‘বিএনপি বিশ্ব ইজতেমার প্রতি সম্মান দেখায়নি’-এমন অভিযোগ তুলে নেতারা বলেন, ইজতেমায় মুসল্লিদের সুবিধার জন্য আওয়ামী লীগ স্বদেশ প্রত্যাবর্তন দিবসের জনসভা পেছালেও বিএনপি অবরোধ তুলে নেয়নি।

অনুষ্ঠানে, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মায়া, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামসহ অন্যরা বক্তব্য রাখেন।

কামরুল ইসলাম বলেন, কেবলমাত্র বিশ্ব ইজতেমার প্রতি সম্মান প্রদর্শনের জন্য আমাদের সমাবেশকে ১২ তারিখ নেয়া হয়েছে। বিশ্ব ইজতেমার প্রতি বিএনপি সম্মান প্রদর্শন করে নাই। এ ইজতেমা যখন হচ্ছে তখন ঢাকাসহ দেশের সর্বত্র সন্ত্রাসী কর্মকাণ্ড ও সহিংসতা চালাচ্ছে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, লাখো জনতা যাতে ইজতেমায় না আসতে পারে এজন্য একজন নেত্রী অবরোধ ডেকে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। বিএনপি এখন ছিন্নভিন্ন অবস্থায় রয়েছে। বিএনপি নেতারা এখন বিভিন্ন দিকে দৌড়াদৌড়ি করছে বিভিন্ন দলে যোগদানের জন্য।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...