Home / আন্তর্জাতিক / সৌদি আরবের নিরাপত্তা ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষায় পাকিস্তানের অঙ্গীকার

সৌদি আরবের নিরাপত্তা ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষায় পাকিস্তানের অঙ্গীকার

৬ জুলাই (তিতাস নিউজ):  সৌদি আরবের নিরাপত্তা ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষার প্রতি পুনরায় অঙ্গীকার ব্যক্ত করেছে পাকিস্তান। পবিত্র মদীনা নগরীর মসজিদে নববীর পাশেসহ দেশটিতে ধারাবাহিক বোমা হামলার পর এ অঙ্গীকার পুনর্ব্যক্ত করল পাকিস্তান। পাক সেনা প্রধান জেনারেল রাহিল শরীফের সঙ্গে সৌদি প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স মুহাম্মদ বিন সালমানের টেলিফোন সংলাপের পর এ কথা জানিয়েছে পাক পররাষ্ট্র দফতর।

পাক পররাষ্ট্র দফতরের বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবের নিরাপত্তা ও ভৌগোলিক অখণ্ডতার প্রতি অবশ্য পালনীয় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে ইসলামাবাদ। পবিত্র মদীনা, বন্দর নগরী জেদ্দা এবং কাতিফে সন্ত্রাসী হামলার পর এ অঙ্গীকার জানানো হয়।

এদিকে, পাক সেনাবাহিনীর জনসংযোগ বিভাগের বিবৃতিতে বলা হয়েছে, পাক সেনাপ্রধান ফোনালাপে বলেছেন, সৌদি আরবের ভাইদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করবে পাকিস্তান। এ ছাড়া বোমা হামলায় ক্ষতিগ্রস্ত সৌদি পরিবার এবং বোমা হামলার শিকার ব্যক্তিদের প্রতি গভীর সহানুভূতিও জানিয়েছেন জেনারেল রাহিল।

Check Also

কক্সবাজারে ওআইসি প্রতিনিধিদল: রাখাইনে শান্তিরক্ষী মোতায়েন দাবি রোহিঙ্গাদের

৭ জানুয়ারী ২০১৮: ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) ইন্ডিপেন্ডেন্ট পার্মানেন্ট হিউম্যান রাইটস কমিশন (আইপিএইচআরসি) বাংলাদেশে তাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *