শিরোনাম :
নবীনগরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, শিক্ষাবৃত্তি প্রদান ও শেখ হাসিনা একাডেমিক ভবন উদ্বোধন নবীনগরে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের জমি সহ পাকাঘর প্রদান নবীনগরে পিস্তলসহ এক যুবক গ্রেফতার নবীনগরে মাদকাসক্ত ছেলের ছুরির আঘাতে পিতা হাসপাতালে- অবস্থা শঙ্কামুক্ত না হওয়ায় ঢাকায় প্রেরণ  নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাশ ৩ হাজার তালের চারা গাছ রোপন করেছেন নবীনগরে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন নবীনগরে তুচ্ছ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৩০ নবীনগরে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা ও ভাংচুর আটক (১)। নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  ফুল মিয়ার কুলখানি সম্পন্ন নবীনগরে কৃষি মেলার উদ্বোধন
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

সেতু আছে,সড়ক নেই

প্রতিনিধির নাম / ৭৮ বার
আপডেট : বুধবার, ৩ মে, ২০২৩

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় একাধিক সংযোগ
সড়কবিহীন সেতুর দেখা যাচ্ছে। এর মধ্যে উল্লেখ যোগ্য উপজেলার রতনপুর ইউনিয়নের খাগাতুয়া গ্রামের দুটি সেতু। সেতু নির্মানের পাঁচ থেকে সাত বছর কেটে গেলেও দুটি সেতুর সংযোগ সড়ক না থাকায় নির্মিত সেতুর সুফল পাচ্ছে না গ্রামবাসী।

সরজমিনে গিয়ে দেখা যায়, সেতু দুইটির পাশে সংযোগ সড়ক না থাকায় এলাকাবাসীর পারাপারে চরম ভোগান্তির শিকার হচ্ছেন।


এলাকাবাসী সূত্রে জানা গেছে, সেতু দুটির যাতায়াতের সড়কের অবস্থাও খুবই নাজুক। একদিকে উঁচু সেতু অপরদিকে ভাঙ্গাচুরা বেহাল কাঁচা রাস্তায় স্থানীয়দের যাতায়াতে দুর্ভোগের মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে। এ অবস্থায় দীর্ঘ পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে বৃদ্ধ, শিশুসহ পথচারীদের ওই সেতু পারাপার হতে হচ্ছে বলে জানিয়েছেন তারা।


জানা গেছে, নবীনগর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের
সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের ২০১৮-২০১৯ অর্থ বছরের আওতায়সেতুটি নির্মাণ করা হয়।
এদিকে ভুক্তভোগীরা বলছেন, গত কয়েক বছর আগে জনগণের সুবিধার্থে সরকার লাখ লাখ টাকা খরচ করে সেতু নির্মাণ করলেও এর সংযোগ সড়ক নেই। এসব যেন দেখারও কেউ নেই।


এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, খুব শিঘ্রই সরেজমিনে যাব। এখানে দুটি সেতুর মধ্যে একটি এলজিএসপি’র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ