Home / রাজনীতি / সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা কঠোরভাবে প্রতিহত করা হবে : খাদ্যমন্ত্রী

সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা কঠোরভাবে প্রতিহত করা হবে : খাদ্যমন্ত্রী

১০ এপ্রিল (তিতাস নিউজ): সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

 

আজ (শুক্রবার) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

 

রাজনৈতিক আন্দোলনের নামে দেশব্যাপী নাশকতার সমালোচনা করে খাদ্যমন্ত্রী বলেন, বিএনপি আগেও সন্ত্রাসীদের ছাড়া চলতে পারেনি। এবারো নির্বাচনকে সামনে রেখে কারাগারে থাকা সন্ত্রাসীদের মুক্ত করতে চেষ্টা করছে।

 

এ সময়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা কামারুজ্জামানের বিচারকে প্রশ্নবিদ্ধ করতে একটি মহল অপচেষ্টা চালাচ্ছে এমন অভিযোগ তুলে কামরুল ইসলাম বলেন, আইন মেনেই সব প্রক্রিয়া শেষ করে দ্রুততম সময়ে তার ফাঁসির রায় কার্যকর করা হবে। এ নিয়ে সন্দেহের কোন অবকাশ নেই।

 

ফাঁসির রায় কার্যকরের ক্ষেত্রে কোনো আন্তর্জাতিক চাপ নেই দাবি করে তিনি বলেন, জাতিসংঘ কিংবা ইইউ, সব সময় সব মৃত্যুদণ্ডের বিরুদ্ধে সোচ্চার। যদিও তারা মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে যে মানবাধিকার বিরোধী কর্মকাণ্ড হচ্ছে, সে ব্যাপারে তারা সজাগ না। সেই ধারাবাহিকতায় তারা বিবৃতি দিয়েছেন।

 

এদিকে, কামারুজ্জামানের মৃত্যুদণ্ড স্থগিতের আহবান জানানোয় জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়নের তীব্র সমালোচনা করে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, বিএনপিও এসব ফাঁসি নিয়ে কোন কথা বলেনি। তবে কোন্‌ স্বার্থে বিদেশিরা এসব কথা বলেন। আমাদের দেশের বিচার হবে আমাদের আইনানুসারে। তাদের কথায় হবে না। মৃত্যুদণ্ড নিয়ে জাতিসংঘ প্রশ্ন তোলার কে? এসময়, জাতিসংঘ ও ইউরোপিয় ইউনিয়নকে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কথা না বলার আহবানও জানান শাজাহান খান।

 

আজ (শুক্রবার) সকালে মাদারীপুরে ইকো-পার্ক নিমার্ণ কাজের অগ্রগতি দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌমন্ত্রী এসব কথা বলেন।

 

এদিকে, বেগম খালেদার জিয়ার বাড়ি ফেরা মানে গণতন্ত্রে ফেরা নয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, উনি সন্ত্রাসের পথ ছেড়ে গণতন্ত্রের পথে এখনও আসেননি। আজ (শুক্রবার) সকালে কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

সকল প্রার্থী সমান সুযোগ পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন নির্বাচনী আইন অনুযায়ী সকল প্রার্থীর জন্য সমান সুযোগ দিবে। কিন্তু আগুন সন্ত্রাসের দুষ্কর্মের জন্য জড়িত কোন ব্যক্তিকে রেহাই দেয়ার সুযোগ আমাদের নেই।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...