শিরোনাম :
নবীনগরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, শিক্ষাবৃত্তি প্রদান ও শেখ হাসিনা একাডেমিক ভবন উদ্বোধন নবীনগরে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের জমি সহ পাকাঘর প্রদান নবীনগরে পিস্তলসহ এক যুবক গ্রেফতার নবীনগরে মাদকাসক্ত ছেলের ছুরির আঘাতে পিতা হাসপাতালে- অবস্থা শঙ্কামুক্ত না হওয়ায় ঢাকায় প্রেরণ  নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাশ ৩ হাজার তালের চারা গাছ রোপন করেছেন নবীনগরে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন নবীনগরে তুচ্ছ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৩০ নবীনগরে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা ও ভাংচুর আটক (১)। নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  ফুল মিয়ার কুলখানি সম্পন্ন নবীনগরে কৃষি মেলার উদ্বোধন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

সার্ভার জটিলতায় আখাউড়া স্থলবন্দরে যাত্রী পারাপার বন্ধ,ত্রুটি শেষে ফের যাত্রী পারাপার শুরু

প্রতিনিধির নাম / ১৬০ বার
আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩

তিতাস নিউজ ডেস্কঃ 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশনে সার্ভার জটিলতায় উক্ত স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলায় যাত্রী পারাপার বন্ধ ছিল।
বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৬টার পর থেকে দুপুর ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যাত্রী পারাপার বন্ধ আছে। সর্বশেষ তথ্য অনুযায়ী সার্ভার জটিলতায় স্থলবন্দর ইমিগ্রেশনে প্রায় ৩৫০ যাত্রী আটকা পড়েছে।
আখাউড়া স্থলবন্দর বন্দর ইমিগ্রেশন ইনচার্জ পুলিশ পরিদর্শক হাসান মাহমুদ বলেন, ভোর ৬টার দিকে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশনের কাজ শুরু হওয়ার পর ৫ মিনিট যাত্রী পারাপার করা হয়েছে। এরপরই সার্ভার জটিলতা দেখা দেয়। বাংলাদেশ থেকে ভারতগামী যাত্রীরা ইমিগ্রেশন করতে না পাড়ায় ওইপাড়ে যেতে পারছেন না। এদিকে ভারতের আগরতলায় স্থলবন্দরে ইমিগ্রেশন শেষে বাংলাদেশে আসলেও, আখাউড়া বন্দরে ইমিগ্রেশন করতে না পাড়ায় যাত্রীরা আটকরা পড়েছেন।
তিনি আরও বলেন, ইমিগ্রেশন সার্ভারের বিষয়টি ঢাকা থেকে নিয়ন্ত্রণ করে থাকে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কর্তৃপক্ষ সমস্যা সমাধানে ঢাকায় যোগাযোগ করছেন।
উল্লেখ্য যে,আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোষ্টের সার্ভার কারিগরী ত্রুটির কারনে ২৭ ঘন্টা বন্ধ ছিল। ত্রুটি শেষে দুদেশের যাত্রী পারাপার কার্যক্রম ফের শুরু হয়।
দীর্ঘ ২৭ ঘন্টা পর আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোষ্টের সার্ভার কারিগরী দক্ষতায় সচল করা হয়েছে। শুক্রবার (৯ জুন) সকাল ১১টার দিকে সার্ভার সচল হয়। এর আগে, বৃহস্পতিবার সকালে সার্ভারে ত্রুটি দেখা দিলে সাময়িক সময়ের জন্য যাত্রী পারাপার বন্ধ হয়ে যায়। বেলা ১টার দিকে ম্যানুয়াল পদ্ধতিতে হাতে লিখে ইমিগ্রেশন কার্যক্রম শুরু করে সংশ্লিষ্টরা।
জানা গেছে, আখাউড়া ইমিগ্রেশন অফিসে ৩টি কম্পিউটার ডেস্ক রয়েছে। এরমধ্যে ২টি ডেস্কে বহিঃগমন এবং ১টিতে আগমনী যাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ