শিরোনাম :
নবীনগরে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহ আলমের মতবিনিময় নবীনগরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, শিক্ষাবৃত্তি প্রদান ও শেখ হাসিনা একাডেমিক ভবন উদ্বোধন নবীনগরে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের জমি সহ পাকাঘর প্রদান নবীনগরে পিস্তলসহ এক যুবক গ্রেফতার নবীনগরে মাদকাসক্ত ছেলের ছুরির আঘাতে পিতা হাসপাতালে- অবস্থা শঙ্কামুক্ত না হওয়ায় ঢাকায় প্রেরণ  নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাশ ৩ হাজার তালের চারা গাছ রোপন করেছেন নবীনগরে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন নবীনগরে তুচ্ছ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৩০ নবীনগরে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা ও ভাংচুর আটক (১)। নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  ফুল মিয়ার কুলখানি সম্পন্ন
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

শোক সংবাদ: সঙ্গীতগুরু হেলাল উদ্দিন ভূঁইয়া আর নেই–

প্রতিনিধির নাম / ২০৭ বার
আপডেট : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

নিউজ ডেস্কঃ

১৯৭১ রনাঙ্গনের কণ্ঠযোদ্ধা, ছায়ানটের প্রাক্তন সঙ্গীত শিক্ষক হেলাল উদ্দিন ভূঁইয়ার ইন্তেকাল করিয়াছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না…)

সম্প্রতি তিনি অসুস্থ হয়ে মুমূর্ষু অবস্থায় বারডেমের ইব্রাহীম কার্ডিয়াক সেন্টারের ICU তে ভর্তি ছিলেন। সেখানেই আজ সকালে তার মৃত্যু হয়।

তিনি উনসত্তরে গণ আন্দোলনে যাঁর কন্ঠ সংগীতে উদবোদ্ধ হয়ে হাজার হাজার জনতা রাজপথ কাঁপাতো, ১৯৭০ এর পূর্ব পাকিস্তানের প্রাদেশিক নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে নবীনগর সহ পার্শ্ববর্তী অন্যান্য থানায় জনসভায় গান গেয়ে নৌকা প্রতীকে ভোট প্রদানের জন্য হাজার জনতাকে আহবান জানাতেন এবং ১৯৭১ মহান মুক্তিযুদ্ধের সময় নবীনগরের রাজপথ, পথসভায়, জনসভায় এবং ভারতের ত্রিপুরায় মুক্তিযোদ্ধাদের বিভিন্ন প্রশিক্ষণ ক্যাম্পে গিয়ে সংগ্রামী গণসংগীত মাধ্যমে মুক্তিযোদ্ধাদের প্রেরণা জোগাতেন ততকালীন ছাত্রলীগের এই একনিষ্ঠ কর্মী।

এছাড়াও মুক্তিযুদ্ধোত্তর ঢাকা বিশ্ববিদ্যালয় হতে
বাংলায় এম এ পাশ করে সরকারি আবগারি বিভাগে চাকুরী হতে অবসরে পর ঢাকার ছায়ানটে সংগীত
শিক্ষক হিসেবে বেশ কিছু দিন ছিলেন। পরবর্তীতে নবীনগর মহিলা কলেজে খন্ডকালিন অধ্যাপনায় নিযুক্ত ছিলেন এবং নবীনগরে একটি সংগীত প্রশিক্ষণ কেন্দ্র গড়েছিলেন যার নাম ত্রিবেনী সংগীতাংগন। উনার বাবা নবীনগর বাজারের প্রসিদ্ধ ব্যবসায়ী মোকবুল হোসেন ভূঁইয়া (ফালু ভূঁইয়া)। তার ছোট ভাই জালাল উদ্দীন ভূঁইয়া যিনি তিতাস বিপ্লব হিসাবেও নবীনগরে পরিচিত।

এই গুণী মানুষটির মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা  জানিয়েছেন নবীনগরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সহ সুধী সমাজের নেতৃবৃন্দরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ