Home / সম্পাদকীয় / কবি ও কলামিষ্ট / শিক্ষক নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থী ৪ লাখ ৭৭ হাজার ২৮৭ জন এর ভাগ্য নিয়ে আরো ভাবা উচিত
মোহাম্মদ শাহজামান শুভ সহকারি শিক্ষক বাতাকান্দি উচ্চ বিদ্যালয় তিতাস, কুমিল্লা।

শিক্ষক নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থী ৪ লাখ ৭৭ হাজার ২৮৭ জন এর ভাগ্য নিয়ে আরো ভাবা উচিত

এনটিআরসিএর মাধ্যমে এ যাবৎ একটি বিশেষ পরীক্ষাসহ ১২টি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ৫ লাখ ৪০ হাজার ৩২৯।

নিয়োগের অপেক্ষায় নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থী আছেন ৪ লাখ ৭৭ হাজার ২৮৭ জন। বর্তমানে শিক্ষকের শূন্য পদ আছে আনুমানিক ৪০ হাজার।
এমতাবস্থায় নতুন করে কমিশন বা এনটিআরসিএ মাধ্যমে আর পরিক্ষা না নিয়ে ৪ লাখ ৭৭ হাজার ২৮৭ জন নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থীদেরকে একটি সঠিক পদ্ধতিতে বিদ্যালয়গুলোতে নিয়োগ দিয়ে অথবা বিশেষ কোন প্রক্রিয়া (প্রভাব মুক্ত) আবার তাদেরকে মূল্যায়ন করে পূর্বের নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থীদেরকে নিয়োগ দেয়া হোক। নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি করে হতাশার বোঝা বাড়ানো হচ্ছে।
মাননীয় শিক্ষা মন্ত্রী, শিক্ষা সচিবসহ সকল কর্তপক্ষকের দৃষ্টি আর্কষণ করছি নতুন করে কমিশন করার আগে এদেরকে একটি সঠিক নির্দেশনায় বিশেষ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।
পূরাতন সনদদ্বারী ৩ বছর আর নতুনরা সাথে সাথে নিয়োগ এটা কি করে সম্ভব কারণ শূণ্য পদ অত্যান্ত নগন্য। কাজে পুরাতনরা কোন সুযোগই পাবে না আর যদি সুযোগ পায় সেটা হবে দলীয়করণ বা আমলাকরণ বা স্বজনপ্রীতি । কাজেই নিবন্ধন সনদপ্রাপ্ত প্রার্থী ৪ লাখ ৭৭ হাজার ২৮৭ জন এর ভাগ্য নিয়ে আরো ভাবা উচিত ।
সংকলিত-
মোহাম্মদ শাহজামান শুভ
সহকারি শিক্ষক
বাতাকান্দি উচ্চ বিদ্যালয়
তিতাস, কুমিল্লা।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...

2 comments

  1. Md. Luton Hossain

    I support it 100%.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *