Home / জাতীয় / লন্ডনের পথে প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে , প্রতিরোধের ঘোষণা যুক্তরাজ্য বিএনপির

লন্ডনের পথে প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে , প্রতিরোধের ঘোষণা যুক্তরাজ্য বিএনপির

১২ জুন (Titasnews): চোখের চিকিৎসা ও ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকীর জয়ী হওয়ার আনন্দ ভাগাভাগি করতে ছয় দিনের ব্যক্তিগত সফরে ব্রিটেনের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আজ (শুক্রবার) সকাল ১০টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়ে। টিউলিপের বড় ভাই রাদওয়ান মুজিব সিদ্দিক ও তার পরিবারের সদস্যরাও এই সফরে শেখ হাসিনার সঙ্গে আছেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, তিন বাহিনীর প্রধান, পুলিশ মহা পরিদর্শক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

ভারতের সঙ্গে স্থলসীমা চুক্তির বাস্তবায়নসহ বিভিন্ন অর্জনের জন্য আগামী ১৪ জুন লন্ডনে প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী জানিয়েছেন।
এদিকে, শেখ হাসিনার এ সফর প্রতিরোধের ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য শাখা বিএনপি। ‘যেখানে শেখ হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

যুক্তরাজ্য বিএনপি সূত্রে জানা গেছে, প্রতিরোধ কর্মসূচি সফল করতে বৃহস্পতিবার পর্যন্ত ইউরোপের বিভিন্ন দেশ ও স্ক্যান্ডিনেভিয়াভুক্ত পাঁচটি দেশ থেকে অনেক নেতাকর্মী লন্ডনে পৌঁছেছেন। এ ছাড়াও মধ্যপ্রাচ্যের সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, দুবাই, কাতার ও বাহরাইন এবং মালয়েশিয়া থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী কর্মসূচি উপলক্ষে লন্ডন পৌঁছেছেন। তারা হিথ্রো বিমানবন্দরে শেখ হাসিনা আসার পর রাস্তায় কালো কাপড় ও হাতে কালো পতাকা নিয়ে বিক্ষোভ করবেন।

যুক্তরাজ্য শাখা বিএনপির সভাপতি এম এ মালেক জানান, হিথ্রো বিমানবন্দর থেকে শুরু করে লন্ডনে শেখ হাসিনার প্রতিটি অনুষ্ঠানে বিএনপির পক্ষ থেকে কালো পতাকা প্রদর্শন ও তার বিরুদ্ধে বিক্ষোভ করা হবে। কর্মসূচি সফল করতে যুক্তরাজ্য বিএনপি কয়েক দিনে তিনটি প্রস্তুতি সভা করেছে বলে তিনি জানান।

এম এ মালেক বলেন, ‘বাংলাদেশে ২০১৪ সালের ৫ জানুয়ারি যে ভোট হয়েছে, তা কোনোভাবেই নির্বাচনের পর্যায়ে পড়ে না। প্রশাসনকে দলীয়করণ করে পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় অনুগত ক্যাডারের মতো ব্যবহার করে গায়ের জোটে একটি প্রহসনের নির্বাচন করে শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় চেপে বসেছেন। দেশের মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব এ নির্বাচন মেনে নেয়নি। কারও কাছে তা গ্রহণযোগ্যতাও পায়নি। বিশ্বে গণতন্ত্রের জন্য অন্যতম উদাহরণ যুক্তরাজ্য। সেই যুক্তরাজ্যে কোনো গায়ের জোরে চেপে বসা অগণতান্ত্রিক প্রধানমন্ত্রীকে কেউ দেখতে চায় না। মূলত সে কারণেই আমাদের এ কর্মসূচি।’

 

আগামী বুধবার লন্ডন থেকে দেশের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার তিনি দেশে পৌঁছাবেন।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...