Home / জাতীয় / লতিফ সিদ্দিকীকে নিয়ে সরকার বেকায়দায় নেই: সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

লতিফ সিদ্দিকীকে নিয়ে সরকার বেকায়দায় নেই: সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

৩ অক্টোবর (তিতাস নিউজ): ধর্মীয় অনুভূতিতে আঘাত করে আমেরিকায় বর্তমান ডাক ও টেলিযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বক্তব্য দেয়ায় তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত পুনর্ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপসারণের দিনক্ষণ না বললেও তিনি জানান, আমি তাকে মন্ত্রিসভায় রাখবো না। তাকে বিদায় নিতে হবে। আমি যা বলেছি, তা আমি রাখবো। মন্ত্রিসভা থেকে অপসারণের কিছু নিয়ম আছে। মন্ত্রিপরিষদের সংশ্লিষ্টরা হজে আছেন। তারা এলে নিয়ম মেনে তাকে অপসারণ করা হবে।

আজ (শুক্রবার) বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৯তম অধিবেশনে অংশগ্রহণ বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

লতিফ সিদ্দিকীর মন্তব্যে সরকার বেকায়দায় পড়েছে কিনা এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এ ধরনের মন্তব্যে সরকারের বেকায়দায় পড়ার কোনো প্রশ্নই আসে না। লতিফ সিদ্দিকী নিজেই বেকায়দায় পড়েছেন। এর দায় তার। তাকেই এ জন্য খেসারত দিতে হবে।

বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন আগ্রহ দেখালাম তখন কোনো খবর ছিল না। এখন কার সঙ্গে আলোচনা করবো? দুর্নীতিবাজ ও হত্যাকারীদের সঙ্গে কোনো আলোচনা নয়।

সরকার সংলাপে না বসলে কঠোর আন্দোলনে যাবে বিএনপি- এ নিয়েও চিন্তিত নয় তিনি। প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া কার বাতাসে নাচেন জানি না। আর বিএনপির আন্দোলন মানেই তো মানুষ খুন। তারা কত কঠোর আন্দোলন করতে পারে সেটা সরকার দেখবে। আর জনগণকেও এ বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

সংবাদ সম্মেলনে জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলায় বক্তৃতা দেয়া, মহাসচিব বান কি মুন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...