Home / জাতীয় / ভেদাভেদ ভুলে দেশ রক্ষায় সন্ত্রাসবিরোধী ঐক্য গড়তে হবে: খালেদা জিয়া

ভেদাভেদ ভুলে দেশ রক্ষায় সন্ত্রাসবিরোধী ঐক্য গড়তে হবে: খালেদা জিয়া

তিতাস নিউজ (৩ জুলাই): সব ভেদাভেদ ভুলে দলমত নির্বিশেষে সন্ত্রাস বিরোধী ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ(রোববার) বিএনপির গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়া এ আহ্বান জানান।

কেবল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সন্ত্রাস দমন করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, “এ সংকটের শেকড় অনেক গভীরে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করলে সংকট আরো ঘনিভূত হবে।”

তিনি গুলশান হামলায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। জীবন বাজি রেখে জিম্মিদের উদ্ধার অভিযানে অংশ নেয়ার জন্য সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান। জিম্মিদের উদ্ধার করতে গিয়ে যে দুইজন পুলিশ কর্মকর্তা প্রাণ হারিয়েছেন তাদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিবারের প্রতি সমবেদনা জানান।

খালেদা জিয়া বলেন, “সন্ত্রাসীরা বাংলাদেশি সম্ভাবনাময় তিনজনকে হত্যা করেছে। আমি তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। বিদেশি নাগরিকদের জন্য গভীর শোক প্রকাশ করছি।”

তিনি বলেন, “শুক্রবার রাতের ঘটনায় শুধু একটি রেস্তোরাঁর নয়। এ ঘটনায় সারা বাংলাদেশের ক্ষতি হয়েছে। আমাদের অর্থনীতি ও আন্তর্জাতিক ভাবমার্যাদার ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়েছে।”

খালেদা জিয়া বলেন, “আমাদের সবার মনে রাখতে হবে রাজনৈতিক অসহিষ্ণুতা ও সুশিক্ষার অভাবে সমাজে সংকট আরো ঘনীভূত হচ্ছে।”

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, কে ক্ষমতায় থাকবে, কে ক্ষমতায় যাবে, সেটা আজ বড় কথা নয়। দেশ থাকবে, জাতি থাকবে। সেই দেশ ও জাতির বর্তমান ও ভবিষ্যত আজ বিপন্ন।

বিএনপি প্রধান বলেন, আমরা যে যাই বলি, আমাদের কিছুই থাকবে না, কোনো অর্জনই টিকবে না যদি আমরা সন্ত্রাস দমন করতে না পারি। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে না পারি। তাই কালবিলম্ব না করে, আসুন আমরা সব ভেদাভেদ ভুলে দলমত নির্বিশেষে সন্ত্রাস বিরোধী ঐক্যগড়ে তুলে শান্তিপূর্ণ, নিরাপদ গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলি।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *