Home / জাতীয় / ভুল তথ্য দিয়ে র‌্যাব-পুলিশের মনোবল ভাঙার চেষ্টা চলছে: তথ্যমন্ত্রী

ভুল তথ্য দিয়ে র‌্যাব-পুলিশের মনোবল ভাঙার চেষ্টা চলছে: তথ্যমন্ত্রী

২০ সেপ্টেম্বর (তিতাস নিউজ): বাংলাদেশের মানবাধিকার সংগঠনগুলোকে দেশের বিদ্যমান আইন-কানুন সম্পর্কে পড়াশুনার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, আইন-কানুন না জেনে যারা বিদেশিদের কাছে ভুল রিপোর্ট দিচ্ছেন, তারা দেশের ক্ষতি করছেন। ভুল তথ্য দিয়ে মানবাধিকার সংস্থাগুলো র‌্যাব-পুলিশের মনোবল ভাঙার চেষ্টা চালাচ্ছে। এসব ভুল রিপোর্ট বাইরে দেয়া থেকে বিরত থাকার আহবানও জানান তিনি।

আজ (শনিবার) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারার ফয়জুল্লাহপুর গ্রামে মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের বাসভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন। ইউরোপ ও আমেরিকার উদ্দেশ্যে তিনি বলেন, “তারা যদি সন্ত্রাস ও জঙ্গিমুক্ত বাংলাদেশ দেখতে চান, তাহলে সন্ত্রাসী, জঙ্গি ও যুদ্ধাপরাধী বর্জনের পরামর্শ দেবেন। আর এ দেশের আইনশৃঙ্খলা বাহিনী কিভাবে চলবে সে সম্পর্কে পরামর্শ দিতে আসবেন না। কেননা বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী কিভাবে চলবে সেটা ঠিক করবে এদেশের সরকার। এ ব্যাপারে আপনারা নাক গলাবেন না। এটা উচিত হবে না।”

তথ্যমন্ত্রী আরো বলেন, “ভারতের পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জি সরকারের অধীনে জামায়াতিদের সশস্ত্র ঘাঁটির যে খবর আসছে তা আমাদের ও পশ্চিমবাংলার মানুষের জন্য উদ্বেগজনক। বাংলাদেশে যে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে তার একটা যোগাযোগ আন্তর্জাতিক ও আঞ্চলিক পর্যায়ে রয়েছে। এই জঙ্গিবাদ শুধু বাংলাদেশের নয়, পৃথিবীর অন্য দেশগুলোর জন্যও বিপদজনক। তাই ভারতের মাটিতে বাংলাদেশের কোনো সন্ত্রাসী যেন ঘাঁটি করতে না পারে, সে ব্যাপারে ভারত সরকারকে সতর্ক হতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, যারা নিজের জন্য কাজ করেন তাদের আওয়ামী লীগ করার দরকার নেই বলে মন্তব্য করেছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু আওয়ামী লীগ বা একটি দল ও দলের নেতাকর্মীদের জন্য কাজ করে না, তিনি দেশের সব মানুষের জন্য কাজ করেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে দিনের পর দিন শ্রম দিয়ে চলেছেন। আর আমরা নেতাকর্মীরা ভাবি দল ক্ষমতাই এসেছে আমি আমার জন্য কাজ করবো। যারা এই চিন্তা চেতনা নিয়ে আছেন তাদের আওয়ামী লীগ করার দরকার নেই।”

আজ (শনিবার) দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমী মিলনায়তনে সদ্য প্রয়াত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের প্রবীন নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী আমিনুল হকের স্মরণ সভায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে এই কথা বলেন।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...