Home / দাউদকান্দির খবর / ভারতের একতরফা পানি প্রত্যাহারের প্রতিবাদে দাউদকান্দিতে মানববন্ধন

ভারতের একতরফা পানি প্রত্যাহারের প্রতিবাদে দাউদকান্দিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি॥

চুক্তি লঙ্গন করে গঙ্গা নদীতে নতুন করে ১৬টি ব্যারেজ নির্মাণের পাঁয়তারা এবং তিস্তা ও বারাক নদীসহ উজানে ভারতের একতরফা পানি প্রত্যাহারের দাবিতে ২০ ডিসেম্বর সকাল ১১টায় দাউদকান্দির গৌরীপুর মুন্সী ফজলুর রহমান সরকারি ডিগ্রি কলেজের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে যুক্তরাজ্য-ইউরোপ, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও কানাডা তথা উত্তর আমেরিকাসহ প্রায় সমগ্র বিশ্বে একই দিনে উজানে ভারতের এই একতরফা অনৈতিকভাবে পানি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের মাধ্যমে জোরালো প্রতিবাদ জানায় পরিবেশ কর্মীরা।

কুমিল্লা উত্তর জেলার উদ্যোগে দাউদকান্দি উপজেলার গৌরীপুর মুন্সী ফজলুর রহমান ডিগ্রি কলেজ প্রাঙ্গণ হতে সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অনুষ্ঠিত এই মানববন্ধন পরিচলানা করেন, কবি-কলামিস্ট ও বিশিষ্ট সংগঠক মো. আলী আশরাফ খান। এ সময় মানব বন্ধনে ‘নদী বাঁচাও দেশ বাঁচাও-বাঁচাও বাংলাদেশ’, ‘উজানে নদীর পানি পাচার চলবে না চলবে না’,উজানের বাঁধ বাংলাদেশের মরণ ফাঁদ,’ ফারাক্কাসহ সব বাঁধ ভেঙ্গে দাও ভেঙ্গে দাও’ ও ‘আন্তর্জাতিক পানি আইন মানতে হবে মানতে হবে,’ এসমস্ত শ্লোগান সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন, দাউদকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও দাউদকান্দি রোটারী ক্লাবের সভাপতি অধ্যাপক মো: নূরুল গনি, পরিবেশ সংগঠক অধ্যাপক মতিন সৈকত, পরিবেশকর্মী ও সংগঠক কাজী মোস্তফা কামাল, বিশিষ্ট সমাজসেবক মো: মজিবুর রহমান ভূঁইয়া, রোটারীয়ান ইঞ্জি.মো: সুমন, বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন কুমিল্লা পশ্চিম-এর সভাপতি মাও. আবু ইউসুফ মুন্সী, সাধারণ সম্পাদক মো: শাহ আলম সরকার, সহ-সভাপতি মো: আব্দুল হালিম সরকার, উপদেষ্টা মো: শাহ আলম, মো: জিন্নাত আলী, ‘নিজেরা করি’র ম্যানেজার মো: আব্দুল জাব্বার, দাউদকান্দি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো: আলমগীর হোসেন, সাংবাদিক জসিম উদ্দিন জয়, শিক্ষক মো: জমির আলী প্রমুখ।

মো. আলী আশরাফ খান

গৌরীপুর, দাউদকান্দি, কুমিল্লা।

তারিখ: ২০.১২.১৪

 

 

Check Also

কুমিল্লার গৌরীপুর “রংধনু হসপিটালে” সিজারিয়ান অপারেশনে প্রসূতির মৃত্যু

আজ ২৭ আগষ্ট ১৮ ইং সোমবার দাউদকান্দি উপজেলার গৌরীপুর “রংধনু হসপিটাল” এ সিজারিয়ান অপারেশনে এক ...