Home / জাতীয় / বিদ্যুতের দাম না কমালে মনে করব সরকার জনগণের পকেট কাটছে

বিদ্যুতের দাম না কমালে মনে করব সরকার জনগণের পকেট কাটছে

২৯ জুন (তিতাস নিউজ): আন্তর্জাতিক বাজারে তেলের মূল্যে কমার পরিপ্রেক্ষিতে বেসরকারি খাতে বিদ্যুত উৎপাদনের জন্য কুইক রেন্টাল  কোম্পানিগুলোর সঙ্গে চুক্তি পুনঃমূল্যায়ন করে বিদ্যুতের দাম কমানোর দাবি জানিয়েছে বিএনপি।

আজ (সোমবার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি’র  মুখপাত্র ও আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, “কুইক রেন্টালের মাধ্যমে বিদ্যুত উৎপাদনের জন্য সরকার যখন বেসরকারি কোম্পানির সঙ্গে চুক্তি করেছিল তখনকার সময়ের চেয়ে এখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কম। তাই আমরা সেই চুক্তি পুনঃমূল্যায়ন করে বিদ্যুতের মূল্য সমন্বয় করার দাবি জানাচ্ছি। এটা না করলে আমরা মনে করব শাসক দলের পকেট ভারি করতে সরকার জনগণের পকেট কাটছে।

অর্থনৈতিক খাতসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতার প্রসঙ্গ তুলে ধরে  রিপন বলেন, “ভোটারবিহীন সংসদে বাজেট পাস হচ্ছে। এ নিয়ে আমরা খুব বেশি কথা না বললেও জনগণের কাছে দায়বদ্ধতার কারণে কিছু বলতে হচ্ছে।”

বিএনপির এই নেতার দাবি, “দেশের অর্থনীতিকে সরকার ধ্বংস করে আর   অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত লেজেগোবরে অবস্থার সৃষ্টি করেছেন। তার সময়ে দেশের ব্যাংকগুলো তছনছ হয়ে গেছে।”

বাজেট পাস হওয়ার আগে বিদ্যুত খাতে ভর্তুকি হ্রাসের দাবি এবং শিক্ষক, ট্রাফিক পুলিশ, বিচারকসহ বেশ কয়েকটি পেশার লোকদের বিশেষ স্কেলের মাধ্যমে সম্মানজনক বেতন বাড়ানোর দাবি জানিয়েছেন বিএনপির এই নেতা। এ ক্ষেত্রে প্রয়োজনে ভারতে যেই মানে বেতন দেয়া হয় তা অনুসরণ করারও পরামর্শ দেন দলটির এই মুখপাত্র।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...