Home / রাজনীতি / বিচারের সম্মুখীন করে খালেদা জিয়াকে কাশিমপুর কারাগারে রাখা হবে

বিচারের সম্মুখীন করে খালেদা জিয়াকে কাশিমপুর কারাগারে রাখা হবে

২৬ জুন (তিতাস নিউজ): বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘আগুন সন্ত্রাসের’ দায়ে বেগম খালেদা জিয়াকে বিচারের সম্মুখীন করে কাশিমপুর কারাগারে রাখা হবে। বাংলাদেশের রাজনীতিতে তাকে কোনো ছাড় দেয়া হবে না।
আজ (শুক্রবার) ঢাকা মহানগর জাসদ আয়োজিত কর্নেল তাহের মিলনায়তনে ‘জঙ্গি-আগুন সন্ত্রাসের মূল উৎপাটন: গণতন্ত্রের অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।

 

গতকাল বৃহস্পতিবার জামায়াতে ইসলামীর ইফতার মাহফিলে যোগ দেয়ায় খালেদা জিয়ার সমালোচনা করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ইনু বলেন, এতে প্রমাণ হয়, তিনি ও জামায়াত এক সুতায় বাঁধা। তিনি আর পাল্টাবেন না।
তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রে জঙ্গিবাদ থাকবে কি থাকবে না, সেটি যেমন বড় প্রশ্ন, তেমনি রাজনীতিতে খালেদা জিয়া থাকবে কি থাকবে না, এটিও এখনকার বড় প্রশ্ন।
খালেদা জিয়া পাকিস্তানের তালেবানি রাজনীতি করতে চান—এমন অভিযোগ করে ইনু বলেন, সে সুযোগ তিনি আর পাবেন না। তার মতে, জঙ্গিবাদের ডালপালা ছেঁটে কোনো লাভ নেই। শেকড় উপড়ে ফেলতে হবে। সেই শেকড় খালেদা জিয়া। জঙ্গিবাদের ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হলেও খালেদা জিয়ার ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে হবে।

এদিকে, বৃহস্পতিবার জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, খালেদা জিয়া জীবনে অনেক ভুল করেছেন। জীবনের শুরু থেকে ভুল করেছেন, এখন রাজনৈতিক জীবনেও করছেন। এখন তিনি বাড়িতে বসে গান গাইছেন, ‘ভুল সবই ভুল, এ জীবনের পাতায় পাতায় যা লেখা সবই ভুল। সেই ভুলের খেসারত তাকে দিতে হবে।’

তিনি বলেন, খালেদা জিয়া একদিন দম্ভ করে বলেছিলেন, তিনি বিজয় নিয়ে বাড়িতে ফিরবেন। কিন্তু আমাদের আন্দোলনের মুখে হার মেনেছেন এবং পরাজিত সৈনিকের মতো বাড়ি ফিরে গেছেন। খালেদা জিয়াকে বলতে চাই, অসৎ সঙ্গ ত্যাগ করুন, জামায়তকে তালাক দিন। তাহলে বাংলাদেশের রাজনীতি আরও পরিচ্ছন্ন হবে।

এদিকে, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিএনপি ছাড়তে পারলেও, জামায়াতের সঙ্গ ছাড়তে পারবেন না।আসলে খালেদা জিয়ার রাজনীতি দেশের জন্য নয়, নিজের জন্য’

আজ (শুক্রবার)দুপুরে জাতীয় প্রেস ক্লাবের হলরুমে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...