Home / রাজনীতি / বিএনপির আন্দোলনের কফিন কবরে গেছে: ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলনের কফিন কবরে গেছে: ওবায়দুল কাদের

১২ ডিসেম্বর (তিতাস নিউজ): বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের বলেছেন, আবারও বিএনপির হুংকার শুনতে পাচ্ছি। তারা নাকি গণতন্ত্রের জন্য আন্দোলন করবে। কিন্তু আমি বলি তারা আর আন্দোলন করতে পারবে না। কারণ বিএনপি আজ দল হিসেবে চরম সংকটে। তাই গণতন্ত্র নয় বরং বিএনপির আন্দোলনের কফিন কবরে গেছে।

আজ (শুক্রবার) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, যে দলের নেতারা আন্দোলনের ডাক দিয়ে মাঠেই নামে না। তারা আবার কিভাবে আন্দোলন করবে? কর্মীরা নেতা না থাকলে কি করবে? পারস্পরিক বিশ্বাস, সন্দেহে তারা আজ নিজেরাই সংকটে।

বিএনপির আন্দোলন দমাতেই ডিসিসি নির্বাচনের কথা বলছে সরকার-বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের এমন মন্তব্য নাকচ করে দিয়ে তিনি বলেন, আন্দোলন করে বিএনপির সরকার হটানোর সামর্থ্য নেই। আর আন্দোলনের নামে সহিংসতা হলে ছাড় দেবে না সরকার। জনগণের জানমাল রক্ষায় কঠোর হাতে নৈরাজ্য প্রতিহত করা হবে।

ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সীমানা জটিলতা দুর করে আগামী কয়েক মাসের মধ্যেই ঢাকা সিটি করপোরেশন নির্বাচন দেয়া হবে। কিন্তু বিএনপি আগে থেকেই নির্বাচনে অংশগ্রহণ না করার আভাস দিচ্ছে।

ছাত্রলীগের কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, ক্ষমতার দাপট খাটিয়ে হল দখল করা কখনো ভাল দৃষ্টান্ত নয়। ক্ষমতায় কেউ চিরদিন থাকে না। ক্ষমতাচ্যুত হলে ঠিকই হল ছেড়ে পালাতে হবে। তখন বিরোধীরাই আবার হলে অবস্থান নেবে। ছাত্ররাজনীতিতে মেধাবীদের আনতে অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর প্রতি আহবান জানান ওবায়দুল কাদের।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...