Home / আন্তর্জাতিক / বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধে মানব বন্ধন ও র‌্যালি
বাতাকন্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মানব বন্ধনের একাংশ

বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধে মানব বন্ধন ও র‌্যালি

তিতাস নিউজ, ১৭ অক্টোবর ২০১৫ঃ আজ সকাল ১০ ঘটিকায় বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশের গেইটে শহীদ আবুল কাশেম সড়কে বাল্য বিবাহ প্রতিরোধে এক বিশাল মানব বন্ধন হয়। বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রায় ১৫০০ হাজার ছাত্র-ছাত্রী এই মানব বন্ধনের প্রধান উদ্ধক্তা।

বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধে মানব বন্ধনে উপস্থিত হন তিতাস উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব মকিমা বেগম, তিতাস উপজেলার সহকারি মাধ্যমিক কর্মকর্তা জনাব আব্দুল গনি, তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং তিতাস থানার অন্যান্য পুলিশগন, বাতাকান্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সভাপতি এবং তিতাস উপজেলার প্রথম নির্বাচিত চেয়ারম্যান জনাব পারভেজ হোসেন সরকার, কুমিল্লা উত্তর জেলার যুবলীগের যুগ্ম আহবায়ক জনাব সারোয়ার , তিতাস উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি মুরাদ হোসেন, বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য জনাব নুর নবী, বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের পি.টি.এ. সভাপতি জনাব শামছুল হক বেপারী এবং আরো অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।
মানব বন্দনে এলাকার বাল্য বিবাহের বর্তমান অবস্থা ও আমাদের করণী কী এই সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য দেন বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলা উদ্দিন ভূঞা। বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের স্টুডেণ্ট কেবিনেট ক্ষুদে মন্ত্রীগণও বাল্যবিবাহ ও ইভটিজিং বিরোধী বক্তব্য দেন। বর্তমান আইন ও আমাদের করনীয় সম্পর্কে আলোকপাত করেন, নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা। সচেতন অভিভাবকের করনীয় সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য দেন, বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য জনাব নুর নবী।

বাতাকন্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মানব র‌্যালির একাংশ
বাতাকন্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মানব র‌্যালির একাংশ
তিতাসের এ প্রর্যন্ত সর্ব বৃহৎ মানব বন্দন বাতাকান্দি বাজার হতে কালাইগোবিন্দপুর পর্যন্ত রাস্তার দুপাশে বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বাল্য বিবাহ প্রতিরোধে বিভিন্ন শ্লোগান এবং বিভিন্ন প্লেকার্ডে এক বর্ণাঢ্যময় পরিবশে সৃষ্টি করেছে। তাদের কন্ঠে ভেশে এসেছে, “কুড়িতে বুড়ি নয়, বিশের আগে বিয়ে নয়”, “সে নো চাইল্ড ম্যারিজ”,”বাল্য-বিবাহকে না বলুন”,”আমরা সবায় বেধেছি জোট বাল্য বিবাহ করবো রোধ”,”ছেলে একুশ মেয়ে আঠার, এর আগে বিয়ে নয়”,”অভিভাবকরা সচেতন হোন বাল্য বিবাহ বন্ধ করুন”,”বাল্য বিবাহ একটি অভিশাপ” ইত্যাদি শ্লোগান। মানব-বন্ধন শেষে বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জনাব পারভেজ হোসেন সরকার এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন ভূঞা , বিদ্যালয়ের পি.টি.এ. এর সভাপতি জনাব শাছুলহক বেপারী এবং বিদ্যালয়ের স্টুডেণ্ট কেবিনেট মন্ত্রীদের সমন্বয়ে এক বিশাল র‌্যালি হয়। র‌্যালিটি বিদ্যালয়ে এসে সমাপ্ত হয়।

Check Also

শাহসুফী আল্লামা মুহাম্মদ মাহমুদুর রহমান পীর সাহেব মাঃআঃ এর সংক্ষিপ্ত পরিচিতি

মুহাম্মদ মাহমুদুর রহমান ১৯৮১ ইং সনের ১লা মার্চ কুমিল্লা জেলা মুরাদনগর থানার সোনাকান্দা গ্রামের সম্ভান্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *