Home / জাতীয় / প্রাণভিক্ষার সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছেন কামারুজ্জামান : স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

প্রাণভিক্ষার সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছেন কামারুজ্জামান : স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

১০ এপ্রিল(তিতাস নিউজ): বাংলাদেশের স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না, সে সিদ্ধান্ত জানাতে সময় নিচ্ছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামান। গণমাধ্যমকে (শুক্রবার) এমনটাই জানিয়েছেন তিনি। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, কামারুজ্জামানকে মার্সি পিটিশনের বিষয়ে জিজ্ঞেস করা হয়েছে। উনি সময় নিচ্ছেন। বলছেন- সিদ্ধান্ত দিচ্ছি, দেব।

তবে দ্রুতই কামারুজ্জামানকে তার সিদ্ধান্ত জানাতে হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সে যাই বলুক, আমরা বিধি অনুযায়ী ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার বিষয়ে কামারুজ্জামান ম্যাজিস্ট্রেটকে কোনো সিদ্ধান্ত দেননি। তিনি ভাববার জন্য আরো একটু সময় চেয়েছেন। তবে, তাকে বেশি সময় দেয়া হবে না। ম্যাজিস্ট্রেটরা তাকে দ্রুত সিদ্ধান্ত জানাতে বলেছেন, এমনটাই উল্লেখ করেন আসাদুজ্জামান  খাঁন কামাল।

এর আগে, কামারুজ্জামান প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না, সে সিদ্ধান্ত জানতে কারাগারে যান ম্যাজিস্ট্রেট তানজিম মোহাম্মদ আজিম ও মাহবুব জামিল। তবে, সেখান থেকে বের হয়ে কিছুই জানাননি তারা।

শুক্রবার সকাল ১০ টার দিকে কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন ম্যাজিস্ট্রেটরা। প্রায় দেড় ঘণ্টার মত সেখানে অবস্থান করেন। এরপর তারা গাড়িতে করে সরাসরি চলে যান। কারাগারের সামনে থাকা গণমাধ্যম কর্মীদের সঙ্গে কোনো ধরনের কথা বলেননি তারা।

গত (বুধবার) সন্ধ্যায় কামারুজ্জামানের রিভিউ আবেদন খারিজ আদেশের কপি কারাগারে পৌঁছায়। কারা কর্তৃপক্ষ তাকে রায় পড়ে শোনান। এরপর তার কাছে জানতে চায় তিনি প্রাণভিক্ষার আবেদন করবেন কি না? কামারুজ্জামান এ ব্যাপারে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত জানানোর কথা বলেন। সে অনুযায়ী গতকাল (বৃহস্পতিবার) সকালে তার আইনজীবীরা কারাগারে দেখা করেন। কিন্তু তিনি তাদের কোন সিদ্ধান্ত দেননি বলে সাংবাদিকদের জানান তার আইনজীবী শিশির মোহাম্মদ মনির। সবশেষ সিদ্ধান্ত জানতে কারাগারে গিয়েছিলেন দুই ম্যাজিস্ট্রেট।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...