Home / তিতাসের খবর / পৃথিবীর সাত সেরা “ভারতি গ্লোবাল ফাইন্ডেশন” এর Award প্রাপ্তদের মধ্যে বাংলাদেশের মোহাম্মদ শাহজামান শুভ একজন
মোহাম্মদ শাহজামান শুভ সহকারি শিক্ষক বাতাকান্দি উচ্চ বিদ্যালয় তিতাস, কুমিল্লা।

পৃথিবীর সাত সেরা “ভারতি গ্লোবাল ফাইন্ডেশন” এর Award প্রাপ্তদের মধ্যে বাংলাদেশের মোহাম্মদ শাহজামান শুভ একজন

নিজস্ব প্রতিনিধি: জীবনে সফল হতে হলে কিছু জিনিস সবার থেকে একটু আলাদা ভাবে ভাবতে প্রয়োজন হয়। যা আমরা সাধারনত মানুষের গুনাবলি বলে থাকি । এই গুণাবলি যাদের মধ্যে বিদ্যমান তারা তো সফলতার বিশুদ্ধ জলে সিক্ত হবেনই। তেমনি একজন সফল ব্যক্তির নাম শাহজামান শুভ ।

আজ ভারতি গ্লোবাল ফাইন্ডেশন (Bharti Global Foundation) e-INNOVATION AWARDS – ২০১৬ এ Global e-Innovation Teachers Award পৃথিবীর সাতজন শিক্ষকের নাম ঘোষনা করেছে। আন্তর্জাতিক এই সংস্থার পৃথিবীর সাতজন শিক্ষকের তালিকায় বাংলাদেশের মোহাম্মদ শাহজামান শুভ এর নাম রয়েছে ।

তাছাড়া, বাকি ছয় জন বিজয়ী কিংডম অফ বাহরাইনের মোহাম্মদ আবু হাসান,তাজিকিস্তানের হামাদনি মুজাফারভ,ইন্ডিয়ার রমেশ প্রসাদ বাদনি,রুমানিয়ার ট্রাস্কা লুনিয়ানা, ইন্ডিয়ার হরি কৃষ্ণ আরা, মালায়শিয়ার হিমানাথান হরিকৃষ্ণ সহ Bharti Global Foundation এর Award ঘোষনা করা হয় ।

আন্তর্জাতিক এই সংস্থায় ভাল কাজের সম্মাননা স্বরুপ মোহাম্মদ শাহজামান শুভ যে Award এ ঘোষিত হলেন তা সারা বাংলাদেশের জন্য গৌরব । বিশ্বের কাছে বাংলাদেশ কে মাথা উঁচু করে দাড় করানোর জন্য এভাবেই সবাইকে স্ব স্ব অবস্থানে থেকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে । তাছাড়া রর্তমানে মোহাম্মদ শাহজামান শুভ বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় এ সহকারি শিক্ষক পদে কর্মরত রয়েছেন । শিক্ষকতার পাশাপাশি তিনি বর্তমানে জনপ্রিয় অনলাইন পত্রিকা “শিক্ষাবার্তা” এর কুমিল্লা জেলা প্রতিনিধি হিসেবে নিষ্ঠার সাথে কাজ করে আসছেন । ব্রিটিশ কাউন্সিল এর স্কুল এম্বাসেডর হিবেবে নিযুক্ত রয়েছেন । নিজের কর্মনিষ্ঠা আর কঠোর পরিশ্রমের ফসল স্বরুপ তারই হাত ধরে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ISA Award লাভ করে, বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়। তাছাড়া,উনি শিক্ষক বাতায়নে একাধিকবার সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন এবং শিক্ষক বাতায়নে ২০১১,২০১২,২০১৩ ও ২০১৪ তে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন এবং শিক্ষা সপ্তাহ- ২০১৬ তে উপজেলার শ্রেষ্ঠ শ্রেনি শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছন। শিক্ষাবার্তা পরিবার ও গ্রীন এসোসিয়েশন অব বাংলাদেশ পরিবারের পক্ষ থেকে রইল শুভেচ্ছা ও অভিনন্দন।

Check Also

আজ তিতাস উপজেলায় ৪৮ তম জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন খেলাধূলার ফাইনাল প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – হোমনা-তিতাসের গণ মানুষের নেতা ও মাননীয় জাতীয় সংসদ ...