Home / খেলার সংবাদ / নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান, ম্যাচ সেরা আহমেদ শেহজাদ

নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান, ম্যাচ সেরা আহমেদ শেহজাদ

১৪ ডিসেম্বর (তিতাস নিউজ): আহমেদ শেহজাদের সেঞ্চুরিতে তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ১৪৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। এ জয়ের সুবাদে ৫ ম্যাচের এই সিরিজে পাকিস্তানিরা এগিয়ে গেল ২-১ ব্যবধানে।আজ (রোববার) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির এই ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ৩৬৫ রানের বিশাল টার্গেট দেয় পাকিস্তান। মোহাম্মদ হাফিজের সঙ্গে ৬৩, ইউনুস খানের সঙ্গে ৭০ ও আসাদ শফিকের সঙ্গে ৭৭ রানের তিনটি চমৎকার জুটি উপহার দিয়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেয়ার কৃতিত্ব দেখান শেহজাদ। ষষ্ঠ ওয়ানডে শতক পাওয়া শেহজাদের দৃঢ়তায় এক সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ২১০ রান। তবে ম্যাট হেনরি পরপর দুই বলে শেহজাদ (১১৩) ও শফিককে (২৩) ফিরিয়ে দেয়।

তবে, শেহজাদকে হারালেও খেলায় তার কোনো ছাপ পড়তে দেননি শহিদ আফ্রিদি ও হারিস সোহেল। মাত্র ৪৬ বলে ৮৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান এই দুই জনে। হারিস হেনরির তৃতীয় শিকারে পরিণত হলে ভাঙে বিপজ্জনক হয়ে ওঠা পঞ্চম উইকেট জুটি। অর্ধশতকে পৌঁছানোর পর বিদায় নেন আফ্রিদিও।

মাত্র ২৬ বলে ৫৫ রানের ঝড়ো এক ইনিংস খেলেন আফ্রিদি। চোটের কারণে সিরিজ শেষ হয়ে যাওয়া নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল-হকের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেয়া এই অলরাউন্ডারের ইনিংসটি ৬টি চার ও ৩টি ছক্কায় গড়া। শেষ দিকে মাত্র ১৮ বলে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন সরফরাজ আহমেদ (৩০) ও সোহেল তানভির (১৭)।

নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৮৩ রান খরচায় নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট।

ব্যাট হাতে পাকিস্তানকে জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন সর্বোচ্চ ৪৬ এবং উইকেটরক্ষক লিউক রোঞ্চি দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেলেও বাকি ব্যাটসম্যানদের কেউই বড় ইনিংস খেলতে না পারায় বড় ব্যবধানেই ম্যাচ হারতে হয়েছে নিউজিল্যান্ডকে।

পাকিস্তানের আফ্রিদি ও সোহেল তিনটি করে উইকেট নেন।

১২০ বলে ১২টি চার ও ২টি ছক্কায় ১১৩ রান করে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পেয়েছেন আহমেদ শেহজাদ।

Check Also

সর্বকালের সেরা অধিনায়কদের তালিকায় মাশরাফি

১৬ জুলাই (তিতাস নিউজ): মাশরাফি নামক জাদুর কাঠির ছোঁয়ায় ২০১৫ সাল স্বপ্নের মত কাটিয়েছে বাংলাদেশের ...