শিরোনাম :
নবীনগরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, শিক্ষাবৃত্তি প্রদান ও শেখ হাসিনা একাডেমিক ভবন উদ্বোধন নবীনগরে ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের জমি সহ পাকাঘর প্রদান নবীনগরে পিস্তলসহ এক যুবক গ্রেফতার নবীনগরে মাদকাসক্ত ছেলের ছুরির আঘাতে পিতা হাসপাতালে- অবস্থা শঙ্কামুক্ত না হওয়ায় ঢাকায় প্রেরণ  নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাশ ৩ হাজার তালের চারা গাছ রোপন করেছেন নবীনগরে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন নবীনগরে তুচ্ছ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৩০ নবীনগরে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধার বাড়ীতে হামলা ও ভাংচুর আটক (১)। নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  ফুল মিয়ার কুলখানি সম্পন্ন নবীনগরে কৃষি মেলার উদ্বোধন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

নবীনগরে বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করায় জরিমানা

প্রতিনিধির নাম / ২৩৬ বার
আপডেট : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া নবীনগর পৌরসভার সিলিন্ডার গ্যাসের দোকানগুলোতে সরকারি নির্দেশনা অমান্য করে ১৫০০/১৬০০ টাকায় মনগড়া মূল্য নির্ধারণ করে গ্যাস সিলিন্ডার বিক্রির অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতে অর্থ দন্ড করা হয়।

মঙ্গলবার (১১ জুলাই) পুলিশের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন নবীনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহমুদা জাহান। এসময় তিনি ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে ও প্রমাণসাপেক্ষে দুইটি গ্যাস সিলিন্ডারের দোকানে ২০,০০০ টাকা জরিমানাসহ সকল দোকানে ন্যায্যমূল্যে বিক্রির ব্যাপারে কঠোর নির্দেশনা প্রদান করে।এছাড়াও নবীনগর লঞ্চঘাট সংলগ্ন ক্যাফে রিভার ভিউ রেস্টুরেন্টের রান্নাঘরের পরিবেশ অপরিচ্ছন্ন থাকায় তাদের ১০,০০০ টাকা জরিমানাসহ সতর্ক করে।

এলাকার বাসিন্দা মাসুকুল আলম জানান: ভোগ্যপণ্য থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে সেটা সহনীয় মাত্র ছাড়িয়েছে অনেকে আগেই। রান্নার গ্যাসের দাম কিছুটা কমলেও তা আমরা সরকারের নির্ধারিত দামে পাচ্ছি না।

এবিষয়ে নবীনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহমুদা জাহান জানান,চলতি মাসের ৩ তারিখে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ১২ কেজির একটি গ্যাস সিলিন্ডারের সর্বোচ্চ খুচরা মূল্য ৯৯৯ টাকা নির্ধারণ করে দেয়।
কিন্তু ভোক্তাদের গুণতে হচ্ছে সরকার নির্ধারিত দামের চেয়ে বাড়তি ২০০-৫০০ টাকা পর্যন্ত।
ভোক্তা অধিকার সংরক্ষণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ