Home / জাতীয় / নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পেলেন শফিউল হক

নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পেলেন শফিউল হক

১০ জুন (তিতাস নিউজ): বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেলেন লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মো. শফিউল হক। তিনি বর্তমান সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হবেন।

আজ (বুধবার) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবু বকর ছিদ্দিক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, “বাংলাদেশ সেনাবাহিনীর বিএ-১৭৩৮ লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মো. শফিউল হককে ২৫ জুন’২০১৫ ইং তারিখ অপরাহ্নে জেনারেল পদে পদোন্নতি প্রদান পূর্বক ২৫ জুন’২০১৮ অপরাহ্ন পর্যন্ত সেনাবহিনী প্রধান পদে নিয়োগ প্রদান করা হলো।”

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম জানান, “আগামী ২৫ জুন থেকে লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মো. শফিউল হক সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি বর্তমান সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়ার স্থলাভিষিক্ত হবেন।”

আবু বেলাল মো. শফিউল হক এর আগে ২০১৩ সালের ১লা জানুয়ারি প্রধানমন্ত্রী কার্যালয়ের সশস্ত্রবাহিনী শাখার প্রিন্সিপাল স্টাফ অফিসার হিসেবে দায়িত্ব পান। ১৯৫৮ সালে জন্মগ্রহণ করা লেফটেন্যান্ট জেনারেল বেলাল ১৯৭৮ সালের ১৮ জুন সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। তার ব্যাচের সেরা চৌকস ক্যাডেট হিসেবে সে সময় তিনি ‘সোর্ড অব অনার’ পেয়েছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ডিফেন্স স্টাডি থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় ২০১৩ সাল থেকে পিএসও’র দায়িত্বে ছিলেন তিনি। এখন তিনি জেনারেলের মর্যাদা নিয়ে সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নেবেন। দুই সন্তানের জনক আবু বেলাল ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের ছোট ভাই।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...