Home / জাতীয় / দুর্গম গ্রামাঞ্চলের বিদ্যালয়েও চলে মাল্টিমিডিয়া
জুনাব আলি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা তিতাস উপজেলার কৃতিসন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী,সাবেক চেয়ারম্যান, সমাজ সেবক ও দানবীর আলহাজ্ব মোঃ জুনাব আলী সরকার

দুর্গম গ্রামাঞ্চলের বিদ্যালয়েও চলে মাল্টিমিডিয়া

তিতাস নিউজ,২০ অক্টোবর ২০১৫ঃ কুমিল্লা জেলার তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিউনের দুলারামপুর একটি নিচু এবং অবহেলিত এলাকা। তিতাস উপজেলার কৃতিসন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক,দানবীর ও রাজনীতিবিদ আলহাজ্ব মোঃ জুনাব আলী সরকার তিতাস উপজেলার অবহেলিত পূর্বাঞ্চলের উচ্চ শিক্ষা বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষার সহজতর সুযোগ সৃষ্টির লক্ষে ১৯৯০ সালে ভিটিকান্দি ইউনিয়নের দুলারামপুর গ্রামে বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নেন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় সকল আনুষ্ঠানিকতা এবং প্রয়োজনীয় প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রম সম্পন্ন করা সত্ত্বেও বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে এ মহাত উদ্যোগটি মুখ থুবড়ে পড়ে। তবে হাল ছাড়েননি দৃঢ়চেতা জুনাব আলী সরকার। দুলারামপুর গ্রামে ১৯৯২ সালে প্রতিষ্ঠা করেন জুনাব আলী উচ্চ বিদ্যালয়।

জুনাব আলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোকতল হোসেন (ডানে)
জুনাব আলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোকতল হোসেন (ডানে)

প্রধান শিক্ষক জনাব মোকতল হোসেন বলেন,”কম্পিউটার ল্যাবস্থাপন,আধুনিক মাল্টিমিডিয়া ক্লাশ চালুকরণ, লাইব্রেরী সুবিধা বৃদ্ধি, বিজ্ঞানাগার ও স্কাউট ডেন সংস্কার ইত্যাদি অতীব প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করতে সক্ষম হয়েছি”।
এখানে কাশরুটিনে মাল্টিমিডিয়ার ক্লাশ রূটিনও জরিত আছে। ছাত্র-ছাত্রীরা আনন্দের সহিত মাল্টিমিডিয়ার ক্লাশ উপভোগ করে। এখানের সকল শিক্ষকের ল্যাপটপ, মডেম,পেন ড্রাইভ আছে। সকল শিক্ষকই শিক্ষক বাতায়নের পাওয়ার পয়েণ্টের ক্লাশ আপলোড ও ডাউনলোড করে। বিদ্যালয়ের ছুটির পর বিকেলে চলে অবৈতনিক অতিরিক্ত ক্লাশ। প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকের আন্তরিক চেষ্টায় বিদ্যলয়ের ফলাফল দিন দিন ভাল করছে।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *