Home / রাজনীতি / দায় চাপাতে সরকারের এজেন্টরাই গাড়িতে অগ্নিসংযোগ করছে: রিজভী

দায় চাপাতে সরকারের এজেন্টরাই গাড়িতে অগ্নিসংযোগ করছে: রিজভী

২৮ ডিসেম্বর (তিতাস নিউজ): বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করেছেন, ২০ দলীয় জোটের ওপর দায় চাপাতে সরকারের এজেন্টরাই গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রল বোমা ও ভাঙচুর করছে।রোববার রাত ১০টার দিকে পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, নির্বাচনের সময় যেভাবে গাড়িতে অগ্নিসংযোগ এবং বোমা নিক্ষেপ করা হয়েছিল, সেই একইভাবে আবারো সরকারের এজেন্টরা তাদের কর্মকাণ্ড চালাচ্ছে। এটা আমাদের ওপর দায় চাপিয়ে দেয়ার ষড়যন্ত্র।

তিনি বলেন, নতুন করে যে ষড়যন্ত্র চলছে, সে ধারাবাহিকতা বাস্তবায়নের জন্য সরকার এখন যা করছে তা জনগণ বুঝতে পেরেছে। এটা হচ্ছে জোর করে ক্ষমতায় টিকে থাকার ধারাবাহিকতা। এরই মধ্যে সারাদেশে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি এবং হয়রানি শুরু করা হয়েছে। এসব কিছু জোর করে ক্ষমতায় থাকার অংশ।

রিজভী বলেন, ২০ দলীয় জোট অবৈধ সরকারের অনাচার, মিথ্যা মামলার প্রতিবাদে গণতন্ত্র স্বীকৃতির আন্দোলন করছে। এ আন্দোলন জনগণের মিলিত শক্তি আন্দোলন।

আজ সন্ধ্যা ৬টার দিকে পল্টন মোড়ে সচিবালয়ের একটি স্টাফ বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েকজন যুবক রাস্তায় দাঁড়িয়ে থাকা বাসটিতে (ঢাকা মেট্রো স- ১১-০১০১) আগুন দিয়ে পালিয়ে যায়। এসময় বাসটির ভেতরে কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

রাত সাড়ে আটটার দিকে মিরপুরের কাজীপাড়ায় একটি সিএনজিকে লক্ষ্য করে পেট্রেল ছোড়ে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় সিএনজিতে থাকা শামসুন্নাহার (৪৫) এবং তার ছেলে তানজিমুল হক (২৫) ও মেয়ে আনিকা আক্তার (১৮) অগ্নিদগ্ধ হয়েছেন।  স্থানীয় লোকজন তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।

এর আগে সন্ধ্যা ৭ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকায় প্রায় ১৫ টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এসময় একজন রিকশা চালকসহ দুই পথচারী আহত হয়েছেন।

এদিকে, হরতালে নাশকতা রোধে রাজধানীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। সন্ধ্যা ৬টা থেকে বিজিবি সদস্যরা টহল শুরু করেন।

উল্লেখ্য, গাজীপুরে শনিবারের সমাবেশে বাধা দেয়ার প্রতিবাদে এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে সোমবার দেশব্যাপী হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...