Home / দাউদকান্দির খবর / গৌরীপুর ইউনিয়ন / দাউদকান্দি উপজেলায় কোটি কোটি টাকার ফুটওভার ব্রীজ: হচ্ছে না সঠিক ব্যবহার

দাউদকান্দি উপজেলায় কোটি কোটি টাকার ফুটওভার ব্রীজ: হচ্ছে না সঠিক ব্যবহার

নিজস্ব প্রতিনিধি – ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ, গৌরীপুর, শহীদনগর ও বিশ্বরোডে কোটি কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ৪টি ফুটওভার ব্রিজের হচ্ছে না সঠিক ব্যবহার।
জানা যায়, প্রায় ৩ মাস হলো এই চারটি ফুটওভার ব্রিজ-এর উদ্বোধন হলেও জনসচেতনতা সৃষ্টি না হওয়ার ফলে এর সঠিক ব্যবহার এখনও শুরু হয়নি।সরেজমিনে দেখা যায়, ঢাকা-চট্্রগ্রাম মহাসড়কের উপর নির্মিত ওই চারটি ফুটওভার ব্রিজের কোনটির উপর দিয়েই পথচারিরা চলাচল করছে না; পূর্বের ন্যায় ঝুঁকি মাথায় নিয়েই রাস্তা অতিক্রম করতে দেখা যায় লোকজনদের।

এই ঝুঁকিপূর্ণভাবে রাস্তা পারাপারের ফলে যে কোন সময় এসকল স্থানে ভয়াবহ দূর্ঘটনা ঘটতে পারে বলে অনেকে অভিমত ব্যক্ত করেন। কিন্তু এর দায়ভার কার?

এ প্রশ্ন থেকেই যায়। এব্যাপারে ৩/৪ জন পথচারিকে প্রশ্ন করা হলে, তারা নাম না প্রকাশের শর্তে বলেন,‘আমরা সময় বাঁচানোর জন্য রাস্তা পারাপার হচ্ছি। এ কাজের জন্য আমরা দুঃখিত’।
আমরা মনে করি, জনগণের মধ্যে যথাযথ সচেতনতা সৃষ্টি না হওয়াই এর মূল কারণ। প্রশাসন যদি চায়, হোক এসব ফুটওভার ব্রিজের যথাযথ ব্যবহার, তাহলে এসব ফুটওভার ব্রিজের ব্যবহার বাস্তবায়ন করা তেমন কোন কঠিন কাজ নয়।

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্থানীয়ভাবে প্রচার-প্রচারণার সঙ্গে সঙ্গে পথচারিদের কিছু অর্থদ-ের ব্যবস্থাও করতে পারেন প্রশাসন। প্রচারের ক্ষেত্রে স্থানীয় সমাজসেবামূলক স্বেচ্চাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে মাইকিং, লিফলেট বিতরণ, পোস্টার ও ফেস্টুনসহ ফুটওভার ব্রিজের আশেপাশে অবস্থান নিয়ে পথচারিদের ব্রিজ ব্যবহারে উৎসাহ-উদ্দিপনা তৈরি করার ক্ষেত্রে ভূমিকা রাখতে পারেন।

Check Also

কুমিল্লার গৌরীপুর “রংধনু হসপিটালে” সিজারিয়ান অপারেশনে প্রসূতির মৃত্যু

আজ ২৭ আগষ্ট ১৮ ইং সোমবার দাউদকান্দি উপজেলার গৌরীপুর “রংধনু হসপিটাল” এ সিজারিয়ান অপারেশনে এক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *