Home / দাউদকান্দির খবর / গৌরীপুর ইউনিয়ন / দাউদকান্দির গৌরীপুর দক্ষিণ বাজারে ১ মাসে ১২টি অভিনব চুরি

দাউদকান্দির গৌরীপুর দক্ষিণ বাজারে ১ মাসে ১২টি অভিনব চুরি

নিজস্ব প্রতিনিধি : আলী আশরাফ খান, গৌরীপুর ॥
কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর দক্ষিণ বাজারে গত ১ মাসে বিভিন্ন বাসা-বাড়িতে ১২ টি অভিনব কায়দার চুরি সংঘটিত হয়েছে। জানা যায়, উপজেলার ঐতিহ্যবাহী ব্যবসায়ীক প্রাণকেন্দ্র খ্যাত গৌরীপুর দক্ষিণ বাজারে নতুন করে গড়ে উঠা ছোট-বড় প্রায় ১’শ আবাসিক ভবনের মধ্যে ১ ডজন বাসা-বাড়িতে জুলাই মাসে এসব দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে।এলাকাবাসী জানান, গৌরীপুর বাজার তথা দক্ষিণ বাজারে একটি চোরের সংঘবদ্ধ দল বিভিন্ন বাসা-বাড়ি ভাড়া নিয়ে গত ১ মাসে অভিনব কায়দায় বাসার গেটে থাকা তালা’র মধ্যে একধরনের এ্যাসিড স্প্রে করে দিনদুপুরে নগদ টাকা. স্বর্ণালঙ্কার, মোবাইল সেটসহ মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়। যার একটিরও তথ্য এখন পর্যন্ত পাননি তারা। প্রশাসন বরাবরে একাধিকবার মৌখিক অভিযোগ করার পরেও ঘটে যাওয়া একটি চুরির ঘটনাও উদঘাটন এবং চোরদের কোন তথ্য-উপাত্ত বের করতে পারেননি পুলিশ।
এব্যাপারে গৌরীপুর দক্ষিণ বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহআলম বলেন,‘সম্প্রতি আমরা এই দক্ষিণ বাজারে নানা ধরনের অপরাধ নির্মূলে একটি কমিটি গঠন করেছি। শিঘ্রই প্রশাসনের সহযোগিতা নিয়ে এই কমিটির কার্যক্রম শুরু করবো আমরা’। স্থানীয় ব্যবসায়ী মোঃ আনিছুর রহমান বলেন,‘গৌরীপুর দক্ষিণ বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ আমির হোসেন-এর বাসাও চুরি হয় দিনদুপুরে। চোরের দল একই কায়দায় পরপর দুইবার নগদ টাকা ও মূল্যবান মালামাল নিয়ে যায় এ বাসার ৪ তলা ও ৫ তলা থেকে। গৌরীপুর দক্ষিণ বাজার মসজিদ পরিচালনা কমিটির অর্থ সচিব মোঃ রফিকুল ইসলাম বলেন,‘এ এলাকায় এমন কিছু অচেনা মুখ দেখা যায়, যাদের চলনবলন বেশ সন্দেহজনক। বহিরাগতদের পাশাপাশি বাসাবাড়ি ভাড়া নিয়েও এসব চক্র নানা ধরনের অপরাধ চালিয়ে যাচ্ছে একের পর এক। আমরা এলাকাবাসী এব্যাপারে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’
নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা বলেন,‘এমন কোন অপরাধ নেই যে, যা এখানে সংঘটিত হয় না। দেহ ব্যবসা, মাদক, চাঁদাবাজি, ছিনতাই ও চুরির মত ঘটনা এখানে মামুলি ব্যাপার’। তবে এসব অপরাধীদের ধরতে পুলিশ যেকোন সময় অভিযান চালাতে পারে বলে তিনি আমাদের প্রতিবেদককে জানান।

Check Also

কুমিল্লার গৌরীপুর “রংধনু হসপিটালে” সিজারিয়ান অপারেশনে প্রসূতির মৃত্যু

আজ ২৭ আগষ্ট ১৮ ইং সোমবার দাউদকান্দি উপজেলার গৌরীপুর “রংধনু হসপিটাল” এ সিজারিয়ান অপারেশনে এক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *