Home / রাজনীতি / দমনপীড়নের একমাত্র উদ্দেশ্য হচ্ছে বিরোধী দলকে রাজনীতি থেকে দূরে রাখা

দমনপীড়নের একমাত্র উদ্দেশ্য হচ্ছে বিরোধী দলকে রাজনীতি থেকে দূরে রাখা

৬ আগস্ট (তিতাস নিউজ): বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের সমালোচনা করে বলেছেন,  “২০০৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বর্তমান অবৈধ সরকার ক্ষমতায় এসেই বিরোধী দল ও মতকে নির্মূল করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে। তারা একের পর এক মিথ্যা মামলা, গ্রেফতার নির্যাতন চালিয়ে আসছে। এখন আবার অভিযোগপত্রও দাখিল করছে। আর এসব দমনপীড়নের একমাত্র উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলকে নির্বাচন থেকে দূরে রাখা, রাজনীতি থেকে দূরে রাখা।”  

আজ (বুধবার) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ বা  ড্যাবের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন। অবৈধ জবর দখলদার সরকারের বিরুদ্ধে আন্দোলন চলমান রয়েছে মন্তব্য করে মির্জা আলমগীর বলেন, “আন্দোলন কোনো মুহূর্তের ঘটনা নয়। এই অবৈধ সরকারের প্রথম থেকেই আমরা এদের বিরুদ্ধে সোচ্চার রয়েছি। জনগণের ভোটের অধিকার আদায়ে ও সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে আসছি।”

গণমাধ্যমের কণ্ঠরোধ করতেই সম্প্রচার নীতিমালা করা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “এই নীতিমালার মাধ্যমে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা হয়েছে। আমরা দীর্ঘকাল সংগ্রাম করে যে স্বাধীনতা অর্জন করেছি তা হরণ করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।”

মির্জা আলমগীর বলেন, “সরকার যতোই দমন-পীড়ন করুক জনগণের গণতান্ত্রিক অধিকার আদায়ে আমাদের আন্দোলন চলছে চলবে। গ্রেফতার নির্যাতন যত বাড়বে আন্দোলন তত তীব্র থেকে তীব্রতর হবে।”

এ সময় আগামী দিনের আন্দোলন কর্মসূচি বিষয়ে তিনি বলেন, “শিগগিরই ২০ দলীয় জোটের বৈঠকের মাধ্যমে সিদ্ধান্ত হবে।”

জিয়ার মাজারে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ড্যাবের সভাপতি এ কে এম আজিজুল হক, সদস্য সচিব ডা. এ জেড এম জাহিদ প্রমুখ।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...