Home / জাতীয় / তিতাসে কুমিল্লা জেলা মডেল ও আইডিয়াল কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি পরিক্ষা-১৫ইং অনুষ্ঠিত
কিন্ডার গার্ডেন একাডেমির সভাপতি ও কেন্দ্র পরিচালক ইঞ্জিনিয়ার মো. রিয়াজুল হক

তিতাসে কুমিল্লা জেলা মডেল ও আইডিয়াল কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি পরিক্ষা-১৫ইং অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক (মো. আসলাম): কুমিল্লার তিতাসে জেলা মডেল ও আইডিয়াল কিন্ডার গার্টেন এসোসিয়েশন (কিন্ডার শিক্ষা একাডেমী অধিভূক্ত) বৃত্তি পরিক্ষা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বাতাকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ও সেবা মাল্টিমিডিয়া আইডিয়াল স্কুলে গতকাল শুক্রবার সকালÑবিকাল এ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে পৃথক কেন্দ্রে অনুষ্ঠিত হোমনা, তিতাস ও দাউদকান্দি উপজেলার ২০টি কিন্ডার গার্টেনের নার্সারী থেকে ৪র্থ শ্রেণীর ৪৮১জন পরিক্ষার্থী বৃত্তি পরিক্ষায় অংশ গ্রহন করেন।

এতে বাতাকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কুমিল্লা জেলা মডেল কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি পরিক্ষা ২০১৫ইং অংশ গ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে রোজ প্রিক্যাডেট স্কুল, মোহনপুর নতুন কূঁিড় কিন্ডার গার্টেন, প্রতিভা বিকাশ প্রিÑক্যাডেট স্কুল, পূর্ব কাশিপুর উদয়ন কিন্ডার গার্টেন, শ্রীপুর আইডিয়াল স্কুল, গৌরীপুর কে.জি.স্কুল ও জ্ঞানছায়া মডেল স্কুল এবং সেবা মাল্টিমিডিয়া আইডিয়াল স্কুল কেন্দ্রে অনুষ্ঠিত কুমিল্লা জেলা আইডিয়াল কিন্ডার গার্টেন এসোসিয়েশন বৃত্তি পরিক্ষায় অংশ গ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে সেবা মাল্টিমিডিয়া আইডিয়াল স্কুল, মুন লাইট মডেল স্কুল, মেধার বিকাশ প্রি-ক্যাডেট স্কুল, নূরে মদিনা ক্যাডেট মাদ্রাসা, তাহেরিয়া ক্যাডেট মাদ্রাসা, আল-আমিন আইডিয়াল স্কুল, সানফ্লাওয়ার স্কুল, বর্ণমালা প্রিক্যাডেট স্কুল, বাবরকান্দি প্রি-ক্যাডেট স্কুল, সাকুরা কিন্ডার গার্টেন স্কুল, নিউ বর্ণমালা প্রিক্যাডেট স্কুল, শাহনাজসিরাজ কিন্ডার গার্টেন স্কুল ও কাঠালিয়া মডেল স্কুল।

পরিক্ষা পরিদর্শন কমিটির সভাপতি মো. ইকবাল হোসাইন (এমএসএস), সাধারন সম্পাদক মো. সাইফুল ইসলাম (বিএ/ফাজিল) জানান, আমরা প্রতিবছরের ন্যায় এবারও অত্যান্ত সতর্কতার সাথে সুষ্টভাবে পরিক্ষা গ্রহন করেছি। এই পরিক্ষা মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মেধার প্রমান দিতে পারে এবং মেধা বৃত্তির মাধ্যমে ভবিষ্যত শিক্ষা আরো উজ্জলতর করতে সহায়তা করে। নিশ্চই প্রতিযোগিতা মূলক শিক্ষার এই বৃত্তি পরিক্ষা অন্যতম।

কিন্ডার গার্ডেন একাডেমির সভাপতি ও কেন্দ্র পরিচালক  ইঞ্জিনিয়ার মো. রিয়াজুল হক বলেন, আমরা মেধার বিকাশের জন্য এবং আধুনিক শিক্ষা শিক্ষিত জাতী গঠনের লক্ষ্যে এই বৃত্তি পরিক্ষা চালু করা করেছি। এই পরিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই ও তাদের সুশিক্ষিত হতে উৎসাহি করা হচ্ছে।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *