Home / তিতাসের খবর / তিতাসে কামাল চেয়ারম্যান হত্যা মামলা ॥ উপজেলা চেয়ারম্যান সালাউদ্দিন ও এপিস-২ মতিন কারাগারে

তিতাসে কামাল চেয়ারম্যান হত্যা মামলা ॥ উপজেলা চেয়ারম্যান সালাউদ্দিন ও এপিস-২ মতিন কারাগারে

নিজস্ব প্রতিনিধি : কুমিল্লার তিতাসে আলোচিত কামাল চেয়ারম্যান হত্যা মামলার প্রধান আসামী উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন সরকার এবং ২নং আসামী জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব (ডিএস) ও সাবেক প্রধান মন্ত্রির সহকারী একান্ত সচিব (এপিএস-২) আবদুল মতিন খানকে কারাগারে প্রেরণ করেছে কুমিল্লা জেলার বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত। আজ বুধবার দুপুরে আদালতের বিজ্ঞ বিচারক মোঃ নুরুল ইসলাম-এর এজলাসে হাজির হয়ে আইনজীবির মাধ্যমে জামিন আবেদন করলে আদালত উভয়ের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
জানা যায়, গত ২৮ মে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে প্রতিপক্ষ বিএনপি’র প্রার্থী তোফায়েল আহমেদ তপনসহ সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে উপজেলার বলরামপুর ইউনিয়নের দুইবারের সফল চেয়ারম্যান হাজ¦ মোঃ কামাল উদ্দিনকে। এই ঘটনায় নিহতের স্ত্রী আছমা কামাল বাদী হয়ে সালাউদিন সরকারকে ১নং, আব্দুল মতিন খানকে ২নং ও তপন ভূইয়াসহ ৪৫জনকে আসামী করে তিতাস থানায় মামলা নং ৩২/ ২৯.০৫.১৬ইং দায়ের করা হয়। ওই মামলায় আসামীরা উচ্চ আদালতে ৪৫ দিনের আগাম জামিন নিয়েছিলো। উক্ত জামিনের শেষ দিন ছিলো আজ বুধবার। নিয়মানুসারে উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত জামিন না মঞ্জুর করে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, আবদুল মতিন খানের বিরুদ্ধে ঢাকা তেজগাঁও থানায় ২০০৮ সালে দুদকের দায়ের করা মামলা নং ৪৮ ও ৪৯/ তারিখ ১৮.০৮.০৮ ইং ও উত্তরা ষড়যন্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে এবং সালাহউদ্দিন চেয়ারম্যান জিয়ারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান হত্যা মামলাসহ একাধিক মামলার অভিযুক্ত অন্যতম আসামী ছিলো।
বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট শাহবুদ্দিন আহমেদ সংবাদকে বলেন, আসামীরা মহামান্য হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে বিচারিক আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত আসামীদের জামিন না মঞ্জুর করে কাষ্টডি ওয়ারেন্ট মূলে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
নিহতের বড় ভাই ইঞ্জিঃ মুজাম্মেল হক বলেন, খুনিরা খুব শক্তিশালি বিধায় মামলাটি ভিন্নখাতে নেওয়ার চেষ্ঠা করছে। প্রকাশ্যে ওরা আমার ভাইকে কুপিয়ে হত্যা করেছে। আমি পরিবারের পক্ষ থেকে ইউনিয়নবাসীর পক্ষ থেকে খুনিদের সবোর্চ্চ শাস্তি দাবি করি।

Check Also

আজ তিতাস উপজেলায় ৪৮ তম জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন খেলাধূলার ফাইনাল প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – হোমনা-তিতাসের গণ মানুষের নেতা ও মাননীয় জাতীয় সংসদ ...