Home / তিতাসের খবর / তিতাসের মোহাম্মদ শাহজামান শুভ বিট্রিশ কাউন্সিলের স্কুল এম্বাসডর নিযুক্ত

তিতাসের মোহাম্মদ শাহজামান শুভ বিট্রিশ কাউন্সিলের স্কুল এম্বাসডর নিযুক্ত

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি উচ্চ সরকার সাহেব আলি আবুল হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ শাহজামান শুভ ২০১৬ বিট্রিশ কাউন্সিল কতৃক বিট্রিশ কাউন্সিল এর স্কুল এম্বাসডর হিসেবে নিযুক্ত হয়েছেন। মোহাম্মদ শাহজামান শুভ ২০১৬ সালের জাতীয় শিক্ষা সপ্তহের তিতাস উপজেলায় সেরা শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন এবং তিতাস উপজেলার ইন- হাউজ প্রশিক্ষণে আই.সি.টির মাস্টার ট্রেইনার হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। জনাব শুভ, ২০১৩ সালে থেকে ২০১৬ সাল পর্যন্ত শিক্ষক বাতায়নে একাধিকবার সেরাশিক্ষক ও সেরা শিক্ষক কন্টেণ্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালে মাননীয় শিক্ষক মন্ত্রী কর্তৃক “সেরা শিক্ষক” সার্টিফিকেট ও ক্রেস্ট গ্রহণ করে। ২০১৫ সালে এ.টু.আই কর্তৃক মডেল কন্টেন্ট নির্মাতা প্রশিক্ষণে অংশ গ্রহণ করে।

বাংলাদেশের শিক্ষকদের সরকারি পোর্টাল শিক্ষক বাতায়নে দুশতাধিক পাওয়ার পয়েন্টের কন্টেন্টসহ সহস্রাধিক কন্টেন্ট আপলোড করেছে। শিক্ষা বিষক লিখা শিক্ষক বাতায়নের “বাতায়ন-ম্যাগে” একাধিক বার প্রকাশিত হয়েছে, এছাড়া তিনি শিক্ষা বিষক লিখা অন-লাইন পত্রিকা তিতাস নিউজ ২৪ ডট কমে নিয়মিত লিখেন। ২০১৩ সালে ব্রিটিশ কাউন্সিলের কোর-ব্লেন্ডার ট্রেনিং, ২০১৪ সালে এম্ব্রাসডর ট্রেনিং, ২০১৫ সালে চাইল্ড প্রটেকশন,২০১৬ সালে কোর স্কিল প্রশিক্ষণ করে এবং বিট্রিশ কাউন্সিলের তত্তাবধানে সহ-শিক্ষা, আন্তর্জাতিক নাগরিকতা, লিডারসীপ, প্রভৃতি বিষয়ে অন-লাইন প্রশিক্ষণ গ্রহণ করে। তাঁর কো-অর্ডিনেটরকালে ২০১৫ সালে বাতাকান্দি উচ্চ বিদ্যালয় ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করে।

এ প্রজেক্টের অধীনে তিনি এবং বাতাকন্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ২০১৫ সালে যুক্তরাজ্য শিক্ষা সফর করেন। শিক্ষক মোহাম্মদ শাহজামান, জানান তিনি বিভিন্ন আগ্রহী বিদ্যালয়কে ব্রিটিশ কাউন্সিলের শিক্ষা বিষয়ক কর্মসূচির সাথে নিবন্ধিত হতে সহযোগিতা করবেন। যার মাধ্যমে বাংলাদেশের শিক্ষকগণ যুক্তরাজ্যসহ বহিবিশ্বের ৫৪টি দেশের শিক্ষকগণের সাথে যোগাযোগ স্থাপন ও পাঠ বিনিময় করতে পারবেন। এছাড়া শিক্ষকদের কোর স্কীল উন্নয়ন জন্য প্রশিক্ষণ সহযোগিতাসহ কিভাবে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করা যায় সে বিষয়ে তিনি ব্রিফ করবেন। যা আমাদের ভবিষ্যত প্রজন্মকে একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে সাহায্য করবে। এ অবস্থানে পৌঁছায় তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকর্মিদের সহযোগিতার প্রশংসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

Check Also

আজ তিতাস উপজেলায় ৪৮ তম জাতীয় স্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন খেলাধূলার ফাইনাল প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – হোমনা-তিতাসের গণ মানুষের নেতা ও মাননীয় জাতীয় সংসদ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *