Home / জাতীয় / চলতি মাসে নতুন স্কেলেই এমপিওভুক্তদের বেতন

চলতি মাসে নতুন স্কেলেই এমপিওভুক্তদের বেতন

১০ মার্চ (তিতাস নিউজ): চলতি মাসে অষ্টম জাতীয় স্কেলেই বেতন পেতে পারেন এমপিওভুক্ত পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী। অর্থ বিভাগের সম্মতির কারণে শনিবার শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে আরও জানা যায়-, নতুন স্কেলে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতনের জন্য প্রতি মাসে অতিরিক্ত ৪০২ কোটি টাকার প্রয়োজন। এ টাকা দিতে সম্মত হয়েছে অর্থ বিভাগ। আর তাই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা মার্চের বেতন নতুন স্কেলেই পেতে পারেন ।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (মাধ্যমিক) রুহী রহমান বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর সংখ্যা প্রায় পাঁচ লাখ। তাদের টাকাপয়সার হিসাব করা, অতিরিক্ত টাকা সংশোধিত বাজেটে অন্তর্ভুক্ত করা অনেক বড় কাজ। এগুলো করতেও কিছুটা সময় লেগেছে। প্রতি মাসে অতিরিক্ত ৪০২ কোটি টাকা লাগবে, যা দিতে সম্মত হয়েছে অর্থ বিভাগ। আশা করছি, আগামী সপ্তাহেই সব কাজ সম্পন্ন হবে।’  অর্থ মন্ত্রণালয় সূত্রেও একই তথ্য জানা গেছে। তারাও আশা করছে, শিগগিরই এমপিওভুক্ত পাঁচ লাখ শিক্ষক-কর্মচারীর বেতন স্কেল সংক্রান্ত জটিলতা নিরসন হবে।

উল্লেখ্য, এমপিওভুক্ত শিক্ষকদের ফেব্রুয়ারির বেতনই নতুন স্কেলে হওয়ার কথা ছিল। কিন্তু অর্থমন্ত্রী দেশের বাইরে থাকায় এবং অতিরিক্ত টাকা সংশোধিত বাজেটে অন্তর্ভুক্ত না হওয়ায় প্রক্রিয়া বিলম্বিত হয়।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...