Home / জাতীয় / খালেদা জিয়ার গাড়িবহরে হামলা: আওয়ামী লীগ নেতাদের মন্তব্য

খালেদা জিয়ার গাড়িবহরে হামলা: আওয়ামী লীগ নেতাদের মন্তব্য

২১ এপ্রিল (তিতাস নিউজ): বাংলাদেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কারওয়ান বাজারে বিএনপি নেত্রী খালেদা জিয়ার গাড়ী বহরে গতকালের হামলার কথা স্বীকার করে বলেছেন,‘৯২ দিনের হরতাল-অবরোধে কারওয়ান বাজার এলাকার ব্যবসা-বাণিজ্য স্থবির ছিল। তাই ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে সোমবার খালেদা জিয়াকে তাড়া করে।’

মঙ্গলবার সকালে সদরঘাটে একটি নতুন লঞ্চের যাত্রা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কলেন,‘এ ঘটনায় খালেদা জিয়ার নিরাপত্তাকর্মীরা জনতাকে বাধা দিলে উত্তেজনার সৃষ্টি হয়  এবং  বিশৃঙ্খলা ঘটে।

এদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া বুঝতে পেরেছেন, ঢাকা সিটিতে তার মনোনীত প্রার্থীরা জনগণের ভোট পাবেন না। তাই তিনি নির্বাচনী উৎসবকে নষ্ট করার জন্য প্রচারণার নামে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করতে চাইছেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সমানে ‘বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ’ আয়োজিত এক মানববন্ধনে তিনি মন্তব্য করেন সাধারণ মানুষ বিক্ষুব্ধ হয়ে বেগম জিয়ার গাড়িবহরে হামলা চালাতে পারে অথবা তার দলের অন্ত:কোন্দল থেকে ঘটনা ঘটতে পারে। অথবা নৈরাজ্য সৃষ্টি করে সরকারের পতন ঘটাতে না পেরে তিনি একটি নাটকও সৃষ্টি করতে পারেন ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, মানুষ হত্যার আন্দোলন করে সরকারের পতন ঘটাতে ব্যর্থ খালেদা এখন নতুন কৌশল নিয়েছেন। তাই প্রচারণার নামে বিশেষ পরিস্থিতি সৃষ্টি করে নির্বাচনকে নষ্ট করতে চান। কারণ তিনি জানেন, নির্বাচনে তার প্রার্থীকে মানুষ লালকার্ড দেখাবে।

সরকার ও নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, কারওয়ান বাজারের ঘটনার তদন্ত করুন। তার পর গুলিবর্ষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। খালেদা জিয়া কীভাবে উসকানি দিচ্ছেন তাও তদন্ত করে দেখা হোক এবং প্রমাণ মিললে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক।

একই সুরে সরকারের খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন,সিটি করপোরেশন নির্বাচনে জনগণ বিএনপির সঙ্গে না থাকায় তারা নির্বাচন ভন্ডুলের চেষ্টা করছে।

জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় কামরুল ইসলাম বলেন, মানুষ যখন আনন্দঘন পরিবেশে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর, তখনই খালেদা জিয়া নির্বাচন ভন্ডুল করতে মাছে নেমেছেন।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...