Home / জাতীয় / কুমিল্লা-২ আসনে উৎসব মুখর পরিবেশে ৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

কুমিল্লা-২ আসনে উৎসব মুখর পরিবেশে ৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিনিধি-হোমনা
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উৎসব মুখর পরিবেশে কুমিল্লা-২ (হোমনা ও তিতাস) আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ৮জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। দলীয় মনোনয়ন না দেয়ায় হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ এর পক্ষে তার অনুসারী ও নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র জমা দেন।
দুপুর থেকে বিকাল ৪টার পর্যন্ত স্ব স্ব প্রার্থীদের প্রস্তাবকারী ও সমর্থনকারীসহ নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা ও হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী’র নিকট তাদের মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। নির্বাচনী তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর বুধবার মনোনয়ন পত্র জমা দেয়ার আজ ছিলো শেষ দিন।
মনোনয়ন পত্র জমা দেয়ার সময় হোমনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাজেদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল হোমনা-মেঘনা) মো. সাইফুর রহমান আজাদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জায়েদুল হক উপস্থিত ছিলেন।
দলীয় নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে কুমিল্লা-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. আমির হোসেন ভূইয়া প্রথমে মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, হোমনা উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. ইসমাইল হোসেন সিরাজী, সাধারন সম্পাদক মো. মনির হোসেন, পৌর জাতীয় পার্টির সাধারন সম্পাদক মো. নাজমুল ইসলাম সেলিম, তিতাস উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আলহাজ¦ মো. মোশারফ হোসেন। মটর সাইকেল প্রাইভেটকারে করে নেতাকর্মীর বিশাল বহর নিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ড.খন্দকার মোশাররফ হোসেন দলীয় মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সাথে ছিলেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সাধারন সম্পাদক মো. আক্তারজ্জামান সরকার, উপজেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান মাস্টার, সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট আজিজুর রহমান মোল্লা, ভাইস চেয়ারম্যান মো. এাজেদুল ইসলাম। একইভাবে শোডাউন করে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত সেলিমা আহমাদ মেরী তার দলীয় মনোনয়নপত্র জমা দেন। এ সময় তার সাথে ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাহিনুজ্জামান খোকন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রধান, আ’লী নেতা মাহবুবুর রহমান খন্দকার, হোমনা উপজেলা সেচ্চাসেবক লীগের আহ্বায়ক মো. মহসিন সরকার। এছাড়াও এর আগে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর চরমোনাইর পীর এর মনোনীত ইঞ্জি. আশ্রাফুল আলম, বিএনএফ মনোনীত মো. গোলাম মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী মো. মনোয়ার হোসেন ও ড. খন্দকার মারুফ হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত হোমনা উপজেলা জাকের পার্টির সাধারণ সম্পাদক আবদুল লতিফ স্বপন মনোনয়নপত্র জমা দেন।
সূত্রে জানা যায়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিমা আহমাদ মেরী। ২০০৮ সালের নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ। তখন তিনি বিএনপি’র প্রার্থী সাবেক কৃষি মন্ত্রী মরহুম এমকে আনোয়ারের নিকট ১৭ হাজার ৪৩৯ ভোটের ব্যবধানে পরাজিত হন। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে দলীয় মনোনয়ন পেলেও মহাজোটের সাথে সমজোতার ফলে দলের নির্দেশে মনোনয়ন প্রত্যাহার করে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ মো. আমির হোসেন ভূইয়াকে আসনটি ছেড়ে দিতে হয়। সে সময় বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ না করায় মহাজোট প্রার্থী আলহাজ¦ আমির হোসেন ভূইয়া বিনা প্রতিদ্বন্ধিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদকে দলীয় মনোনয়ন না দেয়ায় হোমনা-তিতাসের সর্বদলীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের স ার হয়। নেতাকর্মীদের উৎসাহ-আবেগ এবং কেন্দ্রীয় ইঙ্গিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিশাল শোডাউন করে হোমনা দলীয় কার্যালয়ে অশ্রুসজল চোখে সংক্ষিপ্ত আলোচনা করেন। এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে কাঁদেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের মাটি ও মানুষের নেতা। তার চোখের পানিতে কান্নার রোল পরে যায় নেতাকর্মী ও আগত জনগণের মাঝে। এসময় অধ্যক্ষ আব্দুল মজিদকে মনোনয়ন দেয়ার দাবিতে কাফনের কাপড় পড়ে রাস্তায় শুয়ে পড়েন প্রবীণ আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন এবং নেতাকর্মীরাও রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করেন। আলহাজ¦ অধ্যক্ষ আব্দুল মজিদ আশা প্রকাশ করেন আগামী ৯ তারিখের পূর্বে দেশ নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী অন্য প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার করে দলীয় মনোনয়ন তাকেই দিবেন। পরে তার পক্ষে প্রস্তাবকারী আ’লীগ নেতা শাহ নেওয়াজ, সমর্থনকারী সফিকুল ইসলাম, হোমনা পৌর সভার সাবেক প্যানেল মেয়র মানিক মিয়া ইমন, অধ্যক্ষ, অধ্যাপক আব্দুল মজিদ কলেজ এর প্রিন্সিপাল ফেরদৌস আহমেদ চৌধূরী বিকালে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মনোনয়ন পত্র জমা দেন।

Check Also

শাহসুফী আল্লামা মুহাম্মদ মাহমুদুর রহমান পীর সাহেব মাঃআঃ এর সংক্ষিপ্ত পরিচিতি

মুহাম্মদ মাহমুদুর রহমান ১৯৮১ ইং সনের ১লা মার্চ কুমিল্লা জেলা মুরাদনগর থানার সোনাকান্দা গ্রামের সম্ভান্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *