Home / জাতীয় / কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। এ উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যম ও সকলের মাঝে ব্যাপক প্রশংসার জন্ম দিয়েছে।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত কুমিল্লা নগরের কান্দিরপাড় টাউনহল মাঠ, ইপিজেড ও কালিয়াজুড়িতে প্রায় ৫ শত রো’গীকে নি’রাপদ দূরত্বে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ ক্যাপ্টেইন আয়েশা সিদ্দিকী। এ সময় তাকে সহযোগিতা করেন আরো ৫/৬ জন। সেনাবাহি’নীর ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্স টিমের আয়োজনে ভ্রাম্যমান চিকিৎসা কেন্দ্র চালু করে সেনাবা’হিনী।

সেখানে দুস্থ অ’সহায়সহ সর্বসাধারণ মানুষদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ সরবরাহ করছেন সেনাসদস্যরা। ৩৫ ফিল্ড অধিনায়ক কর্ণেল মো: নাজমুল হুদা খান জানান, কুমিল্লা জেলাসহ বৃহত্তর কুমিল্লার ৬টি জেলায় সেনাবাহি’নীর ৮টি ভ্রাম্যমান মেডিকেল টিম স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গোড়ায় পৌছেঁ দিতে কাজ করছে ।

যারা অতি প্রয়োজনে বাইরে বের হচ্ছেন তারাই এ সেবা পাচ্ছেন। এছাড়া গুরুত্বপূর্ন এলাকাগুলোতে আমরা যাচ্ছি যেখানে দিনমজুর, পথশিশু, অসহায়রা আছেন তাদের সেবা দিচ্ছি।

Check Also

শাহসুফী আল্লামা মুহাম্মদ মাহমুদুর রহমান পীর সাহেব মাঃআঃ এর সংক্ষিপ্ত পরিচিতি

মুহাম্মদ মাহমুদুর রহমান ১৯৮১ ইং সনের ১লা মার্চ কুমিল্লা জেলা মুরাদনগর থানার সোনাকান্দা গ্রামের সম্ভান্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *