Home / জাতীয় / ওসমানী মেডিকেলে ১০ শিশুসহ ৩২ জনের মৃত্যু, ভুল চিকিৎসার অভিযোগ

ওসমানী মেডিকেলে ১০ শিশুসহ ৩২ জনের মৃত্যু, ভুল চিকিৎসার অভিযোগ

১০ ফেব্রুয়ারি (তিতাস নিউজ): সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১০ শিশুসহ ৩২ জনের মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসায় তাদের মৃত্যু হয়েছে বলে নিহতদের স্বজনরা অভিযোগ করেছেন।

আজ (মঙ্গলবার) সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এমআইএস সেকশনের কর্মকর্তা সাইফুল মালেক খান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের বিভিন্ন সেকশনে ১০ শিশুসহ ৩২ জন মারা গেছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশুরোগ বিভাগের প্রধান ডা. মনুজ্জির আলী জানান, সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত শিশু বিভাগের ২১, ২২ ও ২৩ নম্বর ওয়ার্ডে ওই শিশুরা মারা যায়।

তবে চিকিৎসকের অবহেলার বিষয়টি অস্বীকার করে তিনি জানান, গর্ভকালীন সময়ে সমস্যা থাকায় কয়েক শিশু এবং বাকিরা জন্মগত শ্বাসকষ্টজনিত কারণে মরা গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
এ ঘটনায় মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ইসমাইল পাটোয়ারীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- শিশু বিভাগের বিভাগীর প্রধান ডা. মনজ্জির আলী ও আবাসিক চিকিৎসক রঞ্জর কুমরা রায়।

Check Also

কুমিল্লায় বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় বিভিন্ন স্থানে বিনামূল্যে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছে বাংলাদেশ সেনাবা’হিনী, কুমিল্লা এরিয়া। ...