Home / রাজনীতি / এ কে খন্দকার সত্য বলায় আওয়ামী লীগের গায়ে আগুন ধরে গেছে

এ কে খন্দকার সত্য বলায় আওয়ামী লীগের গায়ে আগুন ধরে গেছে

৫ সেপ্টেম্বর (তিতাস নিউজ): বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুক্তিযুদ্ধের উপ প্রধান এ কে খন্দকার সত্য বলেছেন বলেই আওয়ামী লীগের গায়ে আগুন ধরে গেছে। আওয়ামী লীগ যেহেতু মুক্তিযুদ্ধ করেনি, তারা সবাই কোলকাতায় পালিয়ে গিয়েছিল সেহেতু ইতিহাসের এ সত্য তারা মেনে নিতে চায় না বলেও মন্তব্য করেন তিনি। সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাইফুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ (শুক্রবার) সকালে বিএনপির কেন্দ্রীয়  কার্যালয়ে আয়োজিত মিলাদ মাহফিলে মির্জা ফখরুল এ মন্তব্য করেন। তিনি বলেন, “এ কে খন্দকার যে কথা বলেছেন সেটিই সত্য। জনগণ সেটি বিশ্বাস করে। এ কে খন্দকারের বক্তব্যের ভেতর দিয়ে  এতোদিন ধরে আওয়ামী লীগ যে মিথ্যাচার করে আসছে তা বেরিয়ে এসেছে। এজন্যই এখন তাকে দেশদ্রোহী আখ্যা দিয়ে বিচার করার কথা বলা হচ্ছে।”

ফখরুল বলেন, “আমরা যারা ৭ মার্চের ভাষণ সেখানে উপস্থিত থেকে শুনেছি তারা জানি বঙ্গবন্ধু তার ভাষণ শেষ করেছিলেন ‘জয় বাংলা, জয় পাকিস্তান’ বলে। তখনকার বাস্তবতায় এটি ঠিক ছিল। এটা বললে কাউকে খাটো করা হয় না, কেউ খাটো হন না।”
প্রথমা থেকে সম্প্রতি প্রকাশিত ‘১৯৭১ ভেতর বাইরে’ বইয়ে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও উপপ্রধান সেনাপতি এ কে খন্দকার বীর উত্তম লিখেছেন, ৭ মার্চের ভাষণ ‘জয় পাকিস্তান’ বলে শেষ করেছিলেন বঙ্গবন্ধু। আওয়ামী লীগের মুক্তিযুদ্ধের প্রস্তুতি ছিল বলে না বলেও লিখেন সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত এই কর্মকর্তা।

গতরাতে জাতীয় সংসদের পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আওয়ামী লীগ, জাসদ ও জাতীয় পার্টির সংসদ সদস্যরা বইটি বাজেয়াপ্ত করার দাবি জানিয়েছেন। এ কে খন্দকারকে রাষ্ট্রদ্রোহী আখ্যা দিয়ে তারা দাবি করেছেন, জাতিকে বিভ্রান্ত করতেই পরিকল্পিতভাবে এ কে খন্দকার ‘বিকৃত ইতিহাস’ সম্বলিত বইটি লিখেছেন। কারও প্ররোচনায় কিংবা পরাজিত শক্তির দোসর কোনো এজেন্সির টাকা খেয়ে বঙ্গবঙ্গু হত্যার পর খুনী মুশতাকের প্রতি আনুগত্য প্রকাশকারী এ কে খন্দকার এ ধরণের বই লিখে ‘সংবিধান লংঘন’ করেছেন। এ জন্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। তারা অবিলম্বে বাজেয়াপ্তের পাশাপাশি এ ধরণের ‘বিকৃত ইতিহাস’ সম্বলিত বইটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...