Home / রাজনীতি / এক-এগারো’র কুশীলবরা সরকারের মন্ত্রিসভায় দাবা খেলছে: মান্না

এক-এগারো’র কুশীলবরা সরকারের মন্ত্রিসভায় দাবা খেলছে: মান্না

১৯ ফেব্রুয়ারি (তিতাস নিউজ): নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, “সংলাপের উদ্যোগ নেয়া নাগরিক সমাজের প্রতিনিধিরা এক-এগারো’র কুশীলব নয়। এক-এগারো’র কুশীলবরা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় দাবা খেলছে।”আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘চলমান রাজনৈতিক সংকট ও আমাদের ভবিষ্যত’-শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত এ আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক নাজমুল হাসান।

বিপজ্জনক পরিস্থিতি সৃষ্টি না করতে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মান্না বলেন, নাশকতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলে যেসব বক্তব্য দেয়া হচ্ছে, সেসবের মাধ্যমে বিচারবহির্ভূত হত্যায় জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়মুক্তি দেয়া হচ্ছে।”

চলমান রাজনৈতিক সংকট প্রসঙ্গে মান্না বলেন, ‘এদেশের ইতিহাসে এমন সংকটে আমরা কখনোই পরিনি। ৪৫ দিন পার হয়েছে, সামনের ৪৫ দিনে কি হবে সেটা কেউ কেউ জানে না।

পেট্রোলবোমা হামলায় মানুষ পুড়িয়ে মারার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘কারা পেট্রোলবোমা নিক্ষেপ করছে তার সুষ্ঠু তদন্ত করে বিচার করুন, একই সাথে বিনা বিচারে মানুষ হত্যার দায়ভারটা আপনাদের (সরকার) কেই নিতে হবে। কারণ হত্যাতো হত্যাই।

সরকারের উদ্দেশে মান্না আরও বলেন, ‘এমন পরিস্থিতি তৈরি করবে না যা গণতন্ত্রের জন্য বিপদ হয়। অন্যায় অত্যাচার যা-ই করেছেন। একটা জাতীয় সংলাপ করুন। এতোবড় সংকটে মানুষ কথা বলবে সেটাই স্বভাবিক। সংলাপ করলে তাড়াতাড়ি করুন নয়তো পরে কথা বলারও সময় পাবেন না।’

আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেন, এই সরকার শুধু বিএনপি আন্দোলনই দমন করছে না, বরং সকল দলের রাজনৈতিক কর্মসূচি পালন করতে না দিয়ে গণতান্ত্রিক পথকেই রুদ্ধ করে দিয়েছে।

তিনি বলেন, আজ দেশে যে সংকট চলছে ইতিহাসে এমন সংকটে বাংলাদেশ কখনও পড়েনি। চলমান সংকট নিরসনে এমন একটি রাজনৈতিক দল সৃষ্টি করতে হবে, যা কোন ব্যক্তি সার্থে কাজ না করে জনগণ ও দেশের স্বার্থে কাজ করবে।

গোলটেবিল আলোচনায় আরও উপস্থিত ছিলেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, আয়োজক সংগঠনের আহ্বায়ক নাজমুল হাসান, ছাত্রনেতা আহমেদ রুপু প্রমুখ।#

Check Also

সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না

সংবাদ বিজ্ঞপ্তি———————————————- মুরাদনগর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ——————————————————————————————————————– ‘সংঘর্ষে যারা জড়িত ওরা আমাদের কেউ না’ ...