Home / Uncategorized / ইতালি সরকার আমাদের কেন বিশ্বাস করবে?

ইতালি সরকার আমাদের কেন বিশ্বাস করবে?

১. একসময় বাংলাদেশের ড্রাইভিং লাইসেন্স ইতালিয়ান পাতেন্তায় কনভার্ট করা যেত। ইতালিয়ান ইমিগ্রেশনে লাগেজ ভর্তি দুই নাম্বার ড্রাইভিং লাইসেন্স সহ জনৈক বাংলাদেশি ধরা পড়লেন। ফলাফল বাংলাদেশের ড্রাইভিং লাইসেন্স ইতালিয়ান পাতেন্তায় কনভার্ট করার সুযোগ বাতিল।

২. ইতালিয়ান নাগরিকত্ব গ্রহন করবে। সেখানেও দেখা গেল বাংলাদেশিরা প্রয়োজনীয় যেসকল সত্যায়িত ডকুমেন্টস সাবমিট করেছে তার বেশিরভাগই জাল। ফলাফল অনেকেরই নাগরিকত্ব রহিতকরন।

৩. দুই নাম্বারি করে রেসিডেন্স করার সাথে জড়িত বাংলাদেশি দালাল চক্র গ্রেফতার। ফলাফল অনেকেরই কাগজ বাতিল। অরিজিনালভাবে রেসিডেন্স করতে গেলেও সন্দেহের চোখে দেখা হয় এবং হয়রানির শিকার হতে হয়।

৪. সিজোনাল এগ্রিকালচার ভিসায় লোক আনার ক্ষেত্রে দুই নাম্বারি, ফলাফল বাংলাদেশের কোটা বাতিল।

৫. সর্বশেষ করোনাভাইরাস টেস্টের জাল সার্টিফিকেট ধরা পড়ল।
এছাড়াও ইয়াবাসহ বাংলাদেশি গ্রেফতার, ব্যাংক থেকে লোন নিয়ে তা পরিশোধ না করা, ফ্ল্যাট কিনে কিস্তি না দেওয়া, আরো নানান অপকর্ম।

এখন ইতালিয়ানদের পক্ষ থেকে দাবি উঠেছে বাংলাদেশীদের স্থায়ীভাবে নিষিদ্ধ করা। আর আমরা যদি নিজেদের শোধরাতে নাপারি তাহলে অদূর ভবিষ্যতে এধরণের কিছু ঘটলেও অবাক হওয়ার কিছু থাকবেনা।
গুটিকয়েক খারাপ মানুষ এই অপকর্ম করে বেড়াচ্ছে আর তার দায়ভার নিতে হচ্ছে সমগ্র জাতিকে। তাই এদেরকে প্রতিহত করতে হবে এবং সচেতন থাকতে হবে।

সুত্রঃ ইন্টারনেট

Check Also

বার্লিন জার্মানীতে কুমিল্লার প্রবাসীদের ঈদ পূর্ণমিলনী ২০২০ উদযাপন

৪ আগষ্ট বার্লিনে অনুষ্ঠিত হোল কুমিল্লাস্থ যুব সমাজের এক ব্যতিক্রমী ঈদ উল আযহার এক বর্নাঢ্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *